রাজশাহীর সড়কে প্রাণ গেল পুলিশ কনস্টেবলসহ চারজনের

Looks like you've blocked notifications!

রাজশাহীতে আলাদা তিনটি সড়ক দুর্ঘটনায় এক পুলিশ কনস্টেবলসহ চারজন নিহত হয়েছেন। 

আজ মঙ্গলবার ভোর থেকে দুপুর ১২টার মধ্যে এসব দুর্ঘটনা ঘটে। 

রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ জানান, আজ দুপুর পৌনে ১২টার দিকে নগরীর শিরোইল বাস টার্মিনাল চত্বরে বাস ও ব্যাটারিচালিত অটোরিকশার সংঘর্ষে রুবিনা আক্তার (৩৫) নামের এক নারী নিহত হয়েছেন। এ ঘটনায় আরো চারজন আহত হয়েছেন। নিহত রুবিনা তানোর উপজেলার মুণ্ডুমালা চুনিয়াপাড়া এলাকার মনিরুল ইসলামের স্ত্রী। 

ওসি জানান, দুর্ঘটনায় আহত ব্যক্তিদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত নারীর লাশ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মনিরা পরিবহনের যাত্রীবাহী একটি বাস নগরীর রেলস্টেশনের দিকে আসছিল। আর রাস্তার ডান পাশে একটি অটোরিকশা স্টেশনের দিকে যাচ্ছিল। এ সময় বাসটির সঙ্গে অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই রুবিনার মৃত্যু হয়। একই সময় ওই রাস্তা দিয়ে যাওয়া দুজন মোটরসাইকেল চালককেও ধাক্কা দেয় ওই বাস। তাদেরও উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাস ও অটোরিকশাটি জব্দ করা হয়েছে।
 
এর আগে সকাল ১০টার দিকে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী পুলিশ কনস্টেবল সেলিম রেজা নিহত হন। 

মোহনপুর থানার ওসি মাসুদ পারভেজ জানান, বেলা পৌনে ১১টার দিকে রাজশাহী জেলা ডিএসবি শাখায় কর্মরত উপপরিদর্শক (এসআই) আবদুল কাইয়ুম খান ও কনস্টেবল সেলিম মোটরসাইকেলে কেশরহাটের দিকে যাচ্ছিলেন। এ সময় বিপরীত দিক দিয়ে ভবানীগঞ্জ থেকে আসা যাত্রীবাহী একটি বাস মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এলে মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল আরোহী পুলিশ সদস্য আহত হন। পরে স্থানীয় লোকজন তাঁদের উদ্ধার করে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে তাদের রামেকে পাঠানো হলে কনস্টেবল সেলিম রেজা মারা হন।

সেলিমের বাড়ি পাবনার বনখোলা গ্রামে। আহত এসআই কাইয়ুম রামেক হাসপাতালে চিকিৎসাধীন। 

ওসি জানান, দুর্ঘটনা পর বাসটি জব্দ করে থানায় নেওয়া হয়েছে। তবে বাসের চালক ও চালকের সহকারী পালিয়ে গেছে।

এদিকে, রাজশাহীর গোদাগাড়ীতে আলাদা দুটি সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। শহীদ ফিরোজ চত্বরের পাশে দুটি ট্রাকের ধাক্কায় ট্রাকের এক সহকারী ও মহিষালবাড়ী সিঅ্যান্ডবি এলাকায় বাসের ধাক্কায় এক বৃদ্ধ ভিক্ষুক ঘটনাস্থলে মারা গেছেন। 

নিহত ব্যক্তিরা হলেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর গ্রামের বাসিন্দা জাহিদ (২০) ও মাটিকাটা ইউনিয়নের উজানপাড়া গ্রামের আফসার আলী (৭৫)।

গোদাগাড়ী মডেল থানার ওসি হিপজুর আলম মুন্সী বলেন, আজ  ভোর সাড়ে ৬টার দিকে উপজেলার শহীদ ফিরোজ চত্বরের পাশে ভলকানাইজিংয়ের দোকানে একটি ট্রাক রাজশাহীমুখী হয়ে দাঁড়িয়ে ছিল। এ সময় চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীগামী অপর একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়ানো ট্রাকটিকে ধাক্কা দিলে ট্রাকটি দুমড়েমুচড়ে যায়। এতে ট্রাকচালকের সহকারী জাহিদ ঘটনাস্থলেই মারা যান। 

সকাল ৮টার দিকে মহিষালবাড়ী ও সিঅ্যান্ডবি মোড়ের মাঝামাঝি স্থানে আফসার আলী রাস্তার পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এ সময় ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ অভিমুখী একটি কোচ তাঁকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। 

ওসি আরো জানান, খবর পেয়ে লাশ দুটি উদ্ধার করে গোদাগাড়ীর ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালে নেওয়া হয়েছে। এ ছাড়া একটি ট্রাক আটক করা হয়েছে। তবে  চাঁপাইনবাবগঞ্জ অভিমুখী ঢাকা কোচটি জব্দ করা যায়নি।