ঘুমন্ত দুই সন্তানকে ‘হত্যা’, বাবা আটক

Looks like you've blocked notifications!

কক্সবাজারের চকরিয়া উপজেলায় এক ব্যক্তির বিরুদ্ধে ঘুমিয়ে থাকা তাঁর দুই শিশুসন্তানকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। পুলিশ জানিয়েছে, গতকাল সোমবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার উত্তর হারবাং ইউনিয়নের গায়নিকাটা গ্রামের পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ওই সন্তানের বাবা মোহাম্মদ কাশেমকে আটক করেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি খুনের কথা স্বীকার করেছেন বলে জানিয়েছে পুলিশ।

হারবাং ইউপি চেয়ারম্যান জহির উদ্দিন মোহাম্মদ বাবর স্থানীয়দের বরাত দিয়ে জানান, মোহাম্মদ কাশেম মানসিক ভারসাম্যহীন ছিলেন। সোমবার রাতে মদ্যপ অবস্থায় ঘরে ফেরেন তিনি। এ সময় স্ত্রী সায়েরা খাতুনের (৩৫) সঙ্গে তাঁর ঝগড়া হয়। একপর্যায়ে তিনটি ছাগলকে কুপিয়ে মেরে ফেলেন মোহাম্মদ কাশেম। এ সময় তাঁর বড় ছেলে বাধা দিতে গেলে তাঁর ওপর হামলা চালান। পালিয়ে রক্ষা পায় তাঁর বড় ছেলে।

এর পরই কাশেম ঘুমিয়ে থাকা তাঁর মেজ ছেলে মোহাম্মদ জামাল (৮) ও মেয়ে তানজিনা আকতারকে (৩) ধারালো দা দিয়ে গলাকেটে হত্যা করে। এ সময় তাঁর স্ত্রী এগিয়ে এলে তাঁকেও কামড়িয়ে গুরুতর জখম করেন স্বামী। পরে স্থানীয়রা পুলিশকে খবর দেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর জানান, মোহাম্মদ কাশেম মিয়ানমারের নাগরিক। তিনি দীর্ঘদিন ধরে ওই পাহাড়ি এলাকায় বসবাস করে আসছিলেন। মানসিক ভারসাম্যহীন কাশেম মদ পান করে বেপরোয়া হয়ে ওঠেন। তিনি জানান, মোহাম্মদ কাশেমকে আটক করে থানায় রাখা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি খুনের কথা স্বীকার করেছেন।  

দুই শিশুর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।