ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

খাদ্যের অভাব আছে বলেই, ভিজিএফ দিচ্ছে না

Looks like you've blocked notifications!
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ শুক্রবার সন্ধ্যায় ঠাকুরগাঁও জেলা বিএনপির আয়োজনে বন্যায় ক্ষতিগ্রস্ত ও দুস্থদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন। ছবি : এনটিভি

দেশে খাদ্যের অভাব আছে বলেই সরকার ভিজিএফ কর্মসূচি বন্ধ করে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, প্রায় তিন কোটি মানুষ আজকে ভিজিএফ থেকে বঞ্চিত। অথচ প্রধানমন্ত্রী ও সরকারের মন্ত্রীরা জোর গলায় বলছেন, খাদ্যের কোনো অভাব নাই।

দলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শুক্রবার সন্ধ্যায় ঠাকুরগাঁও জেলা বিএনপির আয়োজনে বন্যায় ক্ষতিগ্রস্ত ও দুস্থদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে মির্জা ফখরুল এসব কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, ‘দেখেন, আজকে এত বড় বন্যা হয়েছে সারা উত্তরাঞ্চলে, আজকে সরকার ভিজিএফ বন্ধ করে দিয়েছে। প্রায় তিন কোটি মানুষ আজকে ভিজিএফ থেকে বঞ্চিত হয়েছে। অর্থাৎ তাদের এই দুঃসময়ে সেই ত্রাণ থেকে বঞ্চিত হচ্ছে। সরকারের মন্ত্রী, প্রধানমন্ত্রী সবাই জোর গলায় বলছেন, খাদ্যের কোনো অভাব নাই। কিন্তু খাদ্যের অভাব আছে বলেই, চালের অভাব আছে বলেই আজকে তারা ভিজিএফ দিতে পারছে না।’

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমি শুনেছি, মন্ত্রীরা এসেছেন, এসে বিভিন্ন রকম কথা বলেছেন। অনেকে বলেছেন, এখানে ফটোসেশন করে বিএনপি। বিএনপি কোনো ফটোসেশন করে না। আপনারা ঠাকুরগাঁওতে দেখেছেন, যখনই বন্যা শুরু হয়েছে আমাদের বিএনপির, যুবদলের, ছাত্রদলের, শ্রমিক দলের, মহিলা দলের নেতাকর্মীরা ঝাপিয়ে পড়েছেন। উদ্ধার কাজ করেছেন। এবং প্রতিদিন ক্যাম্প করে দুস্থ, দুর্গতদের পাশে দাঁড়িয়েছেন।

এ সময় আরো বক্তব্য দেন ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান ও সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন।