পালিত হচ্ছে এম সাইফুর রহমানের অষ্টম মৃত্যুবার্ষিকী

Looks like you've blocked notifications!
অষ্টম মৃত্যুবার্ষিকীতে আজ মঙ্গলবার সকালে এভাবেই ফুলে ফুলে ভরে যায় এম সাইফুর রহমানের কবর। ছবি : এনটিভি

সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম সাইফুর রহমানের অষ্টম মৃত্যুবার্ষিকী আজ মঙ্গলবার। এ উপলক্ষে তাঁর গ্রামের বাড়ি মৌলভীবাজার সদর উপজেলার বাহারমর্দনে কোরআন খতম, মিলাদ মাহফিল দোয়া ও শিরনি বিতরণ করা হয়।

সকালে সাবেক এই মন্ত্রীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের সদস্যরা। এরপর মৌলভীবাজার ও  সিলেট বিভাগের দলীয় নেতাকর্মীরাও শ্রদ্ধা নিবেদন করেন। পরে কবর জিয়ারত ও দোয়া করেন সবাই। 

এ সময় সাইফুর রহমানের বড় ছেলে সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমানসহ পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন। 

সাবেক অর্থমন্ত্রীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে মৌলভীবাজারের জেলা ও উপজেলার মসজিদগুলোতে তাঁর রুহের মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

বিকেলে স্মৃতি পরিষদের উদ্যোগে মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে তাঁর বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে আলোচনা সভারও আয়োজন করা হয়েছে।

এম সাইফুর রহমান বাণিজ্যমন্ত্রী, পরিকল্পনামন্ত্রী ও একাধিকবার অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। জাতীয় সংসদে অর্থমন্ত্রী হিসেবে ১২ বার বাজেট পেশ করেছেন তিনি। 

২০০৯ সালের এই দিনে মৌলভীবাজারের নিজ বাড়ি বাহারমর্দন থেকে ঢাকায় যাওয়ার সময় ব্রাহ্মণবাড়িয়া জেলার ঢাকা-সিলেট মহাসড়কের খড়িয়ালায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন সাইফুর রহমান।