‘রোহিঙ্গা হত্যার প্রতিবাদে সোচ্চার হোন’

Looks like you've blocked notifications!
মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। পুরোনো ছবি

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি মিয়ানমারে রোহিঙ্গা নিধনের প্রতিবাদে জোরালো ভূমিকা রাখতে বিশ্ববাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

গাজীপুরের কালীগঞ্জের তুমুলিয়া বালক উচ্চ বিদ্যালয়ের মাঠে আজ মঙ্গলবার কালীগঞ্জের মসজিদের ইমাম ও মুসলিম ধর্মীয় নেতাদের এক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, ‘রোহিঙ্গা ইস্যুতে মোহাম্মদ ইউনুসের ভূমিকা সন্দেহজনক। সারা বিশ্বের নোবেল বিজয়ীরা যখন রোহিঙ্গা হত্যাযজ্ঞের তীব্র প্রতিবাদ করছে সেই মুহূর্তে ড. ইউনুস রহস্যজনকভাবে নিশ্চুপ রয়েছেন।’

‘বর্তমান সরকারের ক্ষমতায় আসা নিয়ে একটি কুচক্রীমহল নানা অপব্যাখ্যা দিয়েছিল। এই অপপ্রচার আজ মিথ্যা প্রমাণিত হয়েছে। ইসলামের সঠিক ব্যাখ্যা ও ভুল বোঝাবুঝি দূর করার জন্য বঙ্গবন্ধুই ইসলামী ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। আওয়ামী লীগ সরকারই ৪২ হাজার ইমামকে প্রশিক্ষিত করেছে। প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা নিয়েছে সরকার।’- বলেন প্রতিমন্ত্রী। 

এ সময় কালীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মুশফিকুর রহমানের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে বক্তৃতা করেন কালীগঞ্জ উপজেলার ইমাম পরিষদের সভাপতি মুফতি আবুল বাসার, সাধারণ সম্পাদক মাওলানা নূরুল আমিন, ধর্মীয় নেতা মাওলানা মো. আব্দুল হানিফ প্রমুখ।