হেফাজতের ঘেরাওয়ে বাধা, প্রতিনিধি যাচ্ছে দূতাবাসে

Looks like you've blocked notifications!
বাংলাদেশে মিয়ানমারের দূতাবাস ঘেরাওয়ের জন্য বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে জড়ো হন হেফাজত ইসলামের নেতাকর্মীরা। ছবি : মোহাম্মদ ইব্রাহিম

রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধের দাবিতে বাংলাদেশে অবস্থিত মিয়ানমারের দূতাবাস ঘেরাওয়ের হেফাজতে ইসলামের কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। এ কারণে সংগঠনটির ১০ সদস্যের একটি প্রতিনিধি দল যাচ্ছে মিয়ানমার দূতাবাসে।

আজ সোমবার দুপুরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সামনে থেকে মিয়ানমার দূতাবাসের উদ্দেশে যাওয়ার সময় রাজধানীর শান্তিনগর মোড়ে বাধা দেয় পুলিশ। পরে দূতাবাস ঘেরাও কর্মসূচি স্থগিত করে হেফাজতে ইসলাম। 

হেফাজতে ইসলামের ঢাকা মহানগরের নায়েবে আমির নূর হোসেন কাসেমির নেতৃত্বে ওই ১০ সদস্যের প্রতিনিধি দল মিয়ানমার দূতাবাসে যাচ্ছে। 

এর আগে আজ সকাল থেকে মিয়ানমার দূতাবাস ঘেরাওয়ের জন্য বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে শুরু করে দৈনিক বাংলা মোড় পর্যন্ত এলাকায় জড়ো হন হেফাজতের নেতাকর্মীরা। 

এ বিষয়ে হেফাজতের ঢাকা মহানগরের জ্যেষ্ঠ মহাসচিব মুফতি ফয়জুল্লাহ জানান, মিয়ানমার দূতাবাস ঘেরাওয়ের জন্য বায়তুল মোকাররম থেকে নেতাকর্মীরা রওনা হয়ে শান্তিনগর মোড়ে গেলে পুলিশ তাদের বাধা দেয়। এর পর পুলিশের সঙ্গে আলোচনা করে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল মিয়ানমার দূতাবাসে যাওয়ার অনুমতি পায়। এরই মধ্যে ওই প্রতিনিধি দল গুলশানে অবস্থিত মিয়ানমার দূতাবাসের উদ্দেশে রওনা দেয়।

ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার জানান, নিয়ম মোতাবেক হেফাজতের ১০ সদস্যের একটি প্রতিনিধি দল মিয়ানমার দূতাবাসের উদ্দেশে রওনা দিয়েছেন।

আজ বেলা ১১টার দিকে রাজধানীর গুলশানে অবস্থিত মিয়ানমারের দূতাবাস ঘেরাওয়ের কর্মসূচি ছিল হেফাজতের। পরে দুপুর ১টার দিকে দূতাবাস ঘেরাও করা হবে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছিল। হেফাজতের ঘেরাও কর্মসূচিকে কেন্দ্র করে সকাল থেকেই রাজধানীর পল্টন, দৈনিক বাংলা মোড়সহ পাশের একাধিক স্থানে সতর্ক অবস্থান নেয় পুলিশ।