চুয়াডাঙ্গায় রোহিঙ্গা সন্দেহে যুবক আটক

Looks like you've blocked notifications!
রোহিঙ্গা সন্দেহে চুয়াডাঙ্গায় আটক হওয়া যুবক মুনসুর আলম। ছবি : এনটিভি

মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আসা রোহিঙ্গা শরণার্থী সন্দেহে চুয়াডাঙ্গায় এক যুবককে আটক করা হয়েছে। আজ বুধবার সন্ধ্যায় চুয়াডাঙ্গা রেল স্টেশনে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করার সময় উপস্থিত লোকজন তাঁকে আটক করে পুলিশে হস্তান্তর করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক যুবক জানান তাঁর নাম মুনসুর আলম (২৬)।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোজাম্মেল হক জানান, জিজ্ঞাসাবাদে ওই যুবক আরো জানিয়েছেন বাবার নাম কালাম মিয়া, মা মরিয়ম খাতুন। তাঁর বাবা পেশায় একজন রিকশা চালক। মুনসুর জানান, তাঁদের বাড়ি কক্সবাজার জেলার খোকতাখালি গ্রামে। কাজের সন্ধানে গত চারদিন আগে তিনি কক্সবাজার থেকে বের হন। এরপর ঘুরতে ঘুরতে  চট্টগ্রাম ও  ঢাকা হয়ে চুয়াডাঙ্গায় এসেছেন।

তবে এসব তথ্যের পরও ওসির ধারণা মুনসুর রোহিঙ্গা নাগরিক। সে কারণে তাঁর প্রকৃত পরিচয় জানতে এসব ঠিকানা ও তথ্য যাচাই করতে কক্সবাজার পুলিশের সহযোগিতা চাওয়া হয়েছে। সেখান থেকে তথ্য পাওয়ার পরই তাঁর পরিচয় নিশ্চিত হওয়া যাবে।

রোহিঙ্গা শরণার্থীরা যেন বাংলাদেশের মূল জনস্রোতে মিশে যেতে না পারে সেজন্য সতর্ক রয়েছে প্রশাসন। দেশের কোথাও কোনো রোহিঙ্গা নাগরিককে দেখা গেলে পুলিশে খবর দিত বলা হয়েছে। এজন্য পার্বত্য তিন জেলা, চট্টগ্রাম ও ফেনী পর্যন্ত ২৮টি চেকপোস্টও বসানো হয়েছে।

এর পরও দেশের বিভিন্ন স্থান থেকে রোহিঙ্গা নাগরিক আটকের খবর পাওয়া যাচ্ছে।