‘একজন রোহিঙ্গাও না খেয়ে থাকবে না’

Looks like you've blocked notifications!
পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর। পুরোনো ছবি

বান্দরবানের বিভিন্ন স্থানে অস্থায়ীভাবে আশ্রয় নেওয়া মিয়ানমারের রোহিঙ্গা শরণার্থীদের একজনও না খেয়ে থাকবে না বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর।

আজ বুধবার সকালে জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ কার্যালয়ের সভাকক্ষে জেলা প্রশাসন আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী জানান, জেলা প্রশাসন নির্ধারিত ও নিয়ন্ত্রিত ত্রাণ গ্রহণ পয়েন্টগুলো থেকে আশ্রিত রোহিঙ্গাদের মাঝে সমতার ভিত্তিতেই ত্রাণ তৎপরতা অব্যাহত রাখা হয়েছে।

বীর বাহাদুর আরো জানান, সরকারি নির্দেশনা মতে এবং গৃহিত পদক্ষেপ অনুযায়ী পর্যায়ক্রমে বান্দরবানের সীমান্ত এলাকা থেকে কক্সবাজার জেলার উখিয়ার বালুখালীসহ কয়েকটি নির্দিষ্ট ও সরকারি ব্যবস্থাপনায় নির্মিত রোহিঙ্গা শরণার্থী আশ্রয় কেন্দ্রে সরিয়ে নেওয়া হবে।

প্রতিমন্ত্রী বলেন, মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতন থেকে প্রাণে বাঁচার তাগিদে দেশত্যাগী রোহিঙ্গারা আমাদের মেহমান, তারা বিরাজমান সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত কক্সবাজার জেলার র্নিধারিত রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পেই নিরাপদে অবস্থান করবে।

প্রতিমন্ত্রী বলেন, সরকারি উদ্যোগে তাদের প্রতি মানবিক আচরণ করাসহ ত্রাণ বিতরণের মাধ্যমে খাদ্য পরিস্থিতির মোকাবিলা করা হবে, দেওয়া হবে পর্যাপ্ত স্বাস্থ্যসেবাও।

জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে সভায় স্থানীয় বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল আনোয়ারুল আজিম, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. নুরুল আবসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম সারওয়ার কামাল বক্তব্য দেন।