হাসপাতালে ছিনতাই, তিন নারীকে সাজা

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আজ বৃহস্পতিবার এক রোগীর সোনার হার ছিনতাইয়ের দায়ে এই তিন নারীকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে (আউটডোরে) এক রোগীর গলা থেকে সোনার হার ছিনিয়ে পালানোর সময় তিন নারীকে আটক করেছে জনতা। পরে ওই তিন নারীকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বৃহস্পতিবার বিকেলে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলরুবা আহমেদের ভ্রাম্যমাণ আদালত এই সাজা দেন।

তিন নারীর মধ্যে হবিগঞ্জের মাধবপুর উপজেলার এক্তিয়ারপুর গ্রামের ওহাব আলীর স্ত্রী হামিদা বেগমকে (৩০) এক বছর, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার গণ্যগ্রামের আফজাল মিয়ার স্ত্রী আকলিমাকে (২৫) ছয় মাস এবং একই উপজেলার ধরমণ্ডল গ্রামের নাজিম উদ্দিনের স্ত্রী নাছিমা বেগমকে (২০) তিন মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। পরে তাঁদের কিশোরগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়।

ভৈরব হাসপাতাল ও ভ্রাম্যমাণ আদালত-সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ওই তিন নারী আজ বেলা ১১টার দিকে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে (আউটডোরে) এক রোগীর গলা থেকে সোনার হার ছিনতাই করে পালানোর চেষ্টা করেন। ওই রোগীর চিৎকার শুনে উপস্থিত লোকজন ধাওয়া দিয়ে তিনজনকে আটক করেন। পরে স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. কে এন এম জাহাঙ্গীর বিষয়টি ইউএনও দিলরুবা আহমেদকে জানান।

ইউএনও হাসপাতালে ছুটে গিয়ে জনতার হাত থেকে ওই নারীদের উদ্ধার করে তাঁদের জিজ্ঞাসাবাদ করেন। এ সময় তাঁরা ছিনতাইয়ে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেন এবং তাঁরা সংঘবদ্ধ ছিনতাইচক্রের সক্রিয় সদস্য বলেও স্বীকার করেন। ইউএনও সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তিন নারীকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়ে পুলিশে সোপর্দ করেন।

এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. কে এন এম জাহাঙ্গীর জানান, সাম্প্রতিক সময়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আশঙ্কাজনক হারে চুরি-ছিনতাই বেড়ে গেছে। বিষয়টি তিনি স্থানীয় র‌্যাব ক্যাম্প, থানাসহ গত ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত আইনশৃঙ্খলা সভায় উত্থাপন করে জরুরি প্রতিকার প্রত্যাশা করেন। এরই মধ্যে আজ এ ঘটনা ঘটল। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিরাপত্তায় দ্রুত ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পদক্ষেপ প্রত্যাশা করেন।