আগামী সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা হাসন রাজার প্রপৌত্র জাকেরীনের

Looks like you've blocked notifications!

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৪ আসন থেকে বিএনপির প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন হাসন রাজার প্রপৌত্র জেলা বিএনপির সহসভাপতি, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের টানা চারবারের চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরীন। 

আজ রোববার সকাল সাড়ে ১১টায় সুনামগঞ্জ শহরের তেঘরিয়ায় হাসন রাজার বাড়িতে সাংবাদিকদের সঙ্গে  মতবিনিময়কালে জয়নুল জাকেরীন এ কথা জানান।

জাকেরীন বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে যদি বিএনপি অংশগ্রহণ করে এবং দল থেকে মনোনয়ন দেওয়া হয় তাহলেই তিনি নির্বাচনে অংশগ্রহণ করবেন। বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করলে বা দল মনোনয়ন না দিলে তিনি দলের বিরুদ্ধে যাবেন না।

জয়নুল জাকেরীন জানান, তিনি সুনামগঞ্জ পৌরসভার চেয়ারম্যান ছিলেন। চারবার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি জানান, তাঁর বাবা মরহুম দেওয়ান ওবায়দুর রাজা চৌধুরী ১৯৭০ সালের নির্বাচনে ন্যাশনাল আওয়ামী পার্টির কুড়েঘর প্রতীকে নির্বাচন করেছেন। ১৯৮৯ সালের জাতীয় নির্বাচনে তাঁর বড় ভাই দেওয়ান সামছুল আবেদীন বিএনপির প্রার্থী হয়ে এমপি নির্বাচিত হয়েছেন। ১৯৯১ সালের নির্বাচনে তিনি বিএনপির প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ১৯৯৬ সালের নির্বাচনে তিনি সুনামগঞ্জ-৩ আসন থেকে বিএনপির প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাঁর ছোট ভাই মমিনুল মউজদীন টানা তিনবার পৌরসভার চেয়ারম্যান ছিলেন।

জাকেরীন বলেন, ‘মানুষের আস্থা ও ভালোবাসায় আমি স্থানীয় সরকারের পাঁচটি নির্বাচনে বিজয়ী হয়েছি। মানুষের ভালোবাসা ও আস্থা ধরে রাখার চেষ্টা করে যাচ্ছি। আমি শত প্রতিকূলতাকে উপেক্ষা করে বিএনপির রাজনীতি করছি এবং বিএনপির সঙ্গেই আছি।’ তিনি আরো বলেন, ‘বিএনপি যদি নির্বাচনে অংশগ্রহণ করে আমি সুনামগঞ্জ সদর বিশ্বম্ভরপুর সংসদীয় এলাকা থেকে নির্বাচনে অংশগ্রহণ করতে চাই। আমি আশাবাদী বিএনপির মনোনয়ন আমি পাব। তবে মনোনয়ন না পেলে আমি দল বা প্রার্থীর বিরোধিতা করব না।’