মালিতে নিহত শান্তিরক্ষী আলতাফের বাড়িতে মাতম

Looks like you've blocked notifications!
সার্জেন্ট আলতাফ। ছবি : সংগৃহিত

আফ্রিকার মালিতে দুষ্কৃতকারীদের পুঁতে রাখা বোমা বিস্ফোরণে নিহত শান্তিরক্ষী সার্জেন্ট আলতাফের দিনাজপুরের বাড়িতে এখন  মাতম চলছে। 

মালিতে শান্তিরক্ষা কার্যক্রম পরিচালনার সময় শনিবার বাংলাদেশি শান্তিরক্ষীদের সঙ্গে সন্ত্রাসীদের সংঘর্ষ হয়। শান্তিরক্ষীরা সফলভাবে সন্ত্রাসীদের প্রতিহত করেন। এরই ধারাবাহিকতায় রোববার দায়িত্ব পালন শেষে ক্যাম্পে ফেরার পথে তাঁরা আবার আরো শক্তিশালী সন্ত্রাসীদের হাতে আক্রান্ত হন। সংঘর্ষের একপর্যায়ে সন্ত্রাসীদের পুঁতে রাখা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইজ (আইইডি) বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী নিহত এবং চারজন আহত হন।

নিহত শান্তিরক্ষীরা হলেন সার্জেন্ট আলতাফ, ইএমই (দিনাজপুর), ল্যান্স করপোরাল জাকিরুল, আর্টিলারি (নেত্রকোনা), সৈনিক মনোয়ার, ইস্ট বেঙ্গল (বরিশাল)।

সার্জেন্ট আলতাফের গ্রামের বাড়ি দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার ১০নং পুনট্টি ইউনিয়নের বিশ্বনাথপুর মণ্ডলপাড়ায়। তাঁর মৃত্যুর খবর পাওয়ার পর থেকে পরিবারে চলছে মাতম। 

আলতাফ ১৯৯২ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন। তিনি শান্তিরক্ষা কার্যক্রম পরিচালনায় যুক্ত হতে গত মে মাসে মালিতে যান। সার্জেন্ট আলতাফ তিন ভাই ও দুই বোনের মধ্যে সবচেয়ে ছোট। তাঁর স্ত্রী ও দুই মেয়েসন্তান রয়েছে। 

পারিবারিক সূত্রে জানা যায়, লাশ দেশে আসার পর পারিবারিক কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হবে।