রোহিঙ্গাদের জন্য ৯০০ মেট্রিক টন চাল মজুদ আছে : মায়া

Looks like you've blocked notifications!
আজ সোমবার বিকেলে উখিয়ার ডিগ্রি কলেজ প্রাঙ্গণে রোহিঙ্গাদের জন্য অস্থায়ী ত্রাণ গুদাম পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। ছবি : এনটিভি

রোহিঙ্গাদের জন্য বিভিন্ন স্থান ও মাধ্যম থেকে আসা ত্রাণ সামগ্রী মজুদ রাখার জন্য কক্সবাজারে ১৪টি গুদামের নির্মাণকাজ শেষ পর্যায়ে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

আজ সোমবার বিকেলে উখিয়ার ডিগ্রি কলেজ প্রাঙ্গণে রোহিঙ্গাদের জন্য অস্থায়ী ত্রাণ গুদাম পরিদর্শনকালে মন্ত্রী এসব কথা বলেন।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া জানান, এরই মধ্যে পাঁচটি গুদামের কাজ শেষ হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে সব কাজ সম্পন্ন হবে। এসব গুদাম থেকে রোহিঙ্গাদের জন্য আসা সব ত্রাণ দায়িত্বরত সেনাবাহিনী ও জেলা প্রশাসন বিতরণ করবে।

প্রতিনিয়ত রোহিঙ্গাদের ত্রাণ আসছে উল্লেখ করে মন্ত্রী বলেন, এ পর্যন্ত ৯০০ মেট্রিক টন চাল রোহিঙ্গাদের জন্য মজুদ রয়েছে এবং চাল আসা অব্যাহত রয়েছে। তবে কে কী দিল তা বড় কিছু নয়, কারণ মানুষ মানুষের জন্য। মায়া বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী বলেছেন, কেউ না খেয়ে থাকবে না। আমরা খেলে রোহিঙ্গারাও খাবে। আমরা সেই লক্ষ্য নিয়ে তাদের খাদ্য, চিকিৎসা ও বাসস্থানের ব্যবস্থা করছি।’

এ সময় ত্রাণসচিব শাহ কামাল, সেনাবাহিনী, জাতিসংঘের প্রতিনিধিদল ও আওয়ামী লীগের কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।