শরীরে সোনার বার লুকিয়ে ভারতে পাচারের সময় আটক ২

Looks like you've blocked notifications!
বাংলাদেশ থেকে ভারতে সোনা পাচারের সময় আজ বৃহস্পতিবার এ দুই যুবককে গ্রেপ্তার করা হয়। ছবি : এনটিভি

বেনাপোল চেকপোস্টের পাশে নো ম্যানস ল্যান্ড এলাকা থেকে আটটি সোনার বারসহ দুই বাংলাদেশি যাত্রীকে আটক করা হয়েছে।

আজ বৃহস্পতিবার শরীরে লুকানো এই বারগুলোসহ কাস্টমসের চেকপোস্ট পার হয়ে নো ম্যানস ল্যান্ড পর্যন্ত চলে যান তাঁরা। পরে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা তাঁদের আটক করেন।

আটক দুই ব্যক্তি হলেন—শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার কালীনগর গ্রামের সুজন মিয়া (২৫) ও মাদারীপুর জেলার শিবচর উপজেলা সদরের জনি মোল্লা (২৩)।

বেনাপোল শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের ডেপুটি কমিশনার মো. আবদুস সাদেক জানান, বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে বিপুল পরিমাণ সোনা পাচার হয়ে যাচ্ছে বলে তাঁদের কাছে খবর আসে। এর ভিত্তিতে শুল্ক গোয়েন্দার একটি দল নো ম্যানস ল্যান্ড এলাকায় ভারতে যাওয়ার সময় বাংলাদেশি পাসপোর্টধারী যাত্রী সুজন মিয়া ও জনি মোল্লাকে আটক করে। পরে তাঁদের দেহ তল্লাশি করে বিশেষ কায়দায় লুকানো আটটি সোনার বার জব্দ করা হয়। জব্দ হওয়া সোনার দাম আনুমানিক ৩২ লাখ টাকা বলে এই গোয়েন্দা কর্মকর্তা জানান। সোনার বারগুলো বেনাপোল কাস্টমস হাউসে জমা দেওয়া হয়েছে।

আটক দুই ব্যক্তিকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে এবং তাঁদের বিরুদ্ধে মামলা করে সেই মামলায় তাঁদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

অবশ্য কীভাবে তাঁরা কাস্টমসের তল্লাশি কেন্দ্র পার হয়ে সোনা নিয়ে নো ম্যানস ল্যান্ড পর্যন্ত গেলেন, তা তদন্ত করে দেখা হচ্ছে।