যেভাবে ধরা পড়ল ‘গরু চোরের’ দল

Looks like you've blocked notifications!
চুয়াডাঙ্গার দামুড়হুদা মডেল থানায় আন্তজেলা গরু চোর চক্রের আট সদস্য। ছবি : এনটিভি

চুয়াডাঙ্গার দামুড়হুদা মডেল থানা পুলিশ আন্তজেলা গরুচোর চক্রের আট সদস্যকে আটক করেছে। গতকাল শুক্রবার দিবাগত রাতে চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এই ঘটনার পর চুয়াডাঙ্গার পুলিশ সুপার মাহবুবুর রহমান  আজ শনিবার বেলা ১১টায় দামুড়হুদা মডেল থানায় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

পুলিশ সুপার জানান, সম্প্রতি দামুড়হুদা উপজেলার রামনগর গ্রামে গরু চুরির সময় গণপিটুনিতে শফিকুল ইসলাম নামের একজন চোর নিহত হয়। ওই চোরের মোবাইল ফোনের সূত্র ধরে চক্রের অন্যতম সদস্য তরজ আলীকে ধরা হয়। এরপর তরজ আলীর দেওয়া তথ্যের ভিত্তিতে বাকিদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন দামুড়হুদার বিষ্ণুপুর গ্রামের তরজ আলী, মুক্তারপুরের দিলন, খাঁ পাড়ার তাহাজ, চুয়াডাঙ্গা পৌর এলাকার তালতলার সুন্নত আলী, হকপাড়ার লাল্টু, ফার্মপাড়ার দুলাল, মুক্তিপাড়ার আরজ আলী ও কুষ্টিয়ার মিরপুর উপজেলার সদরপুর গ্রামের বদরউদ্দিন ওরফে বুদো।

প্রেস ব্রিফিংয়ের সময় দামুড়হুদা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. কলিমুল্লাহ, দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান ও দর্শনা পুলিশ তদন্ত কেন্দ্রের ওসি শোণিত কুমার গায়েন উপস্থিত ছিলেন।

ওসি আবু জিহাদ ফকরুল আলম খান জানান, এঁদের মধ্যে বুদো ক্রেতা। বাকিরা চোর চক্রের সদস্য। তিনি বলেন, চলতি বছরে এই উপজেলায় শতাধিক গরু চুরি হয়েছে। এর মধ্যে গত এক মাসে ২০টি গরু চুরি হয়েছে। আটক গরু চোরদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।