খাদ্য গুদামে দুই কর্মকর্তাকে শ্রমিক লীগের মারধর

Looks like you've blocked notifications!
ফাইল ছবি

ময়মনসিংহে কেন্দ্রীয় খাদ্য গুদামে (সিএসডি) আজ মঙ্গলবার দুপুরে দুই কর্মকর্তাকে মারধর করেছেন শ্রমিক লীগের নেতা-কর্মীরা। তাঁদের রক্ষা করতে সিএসডির ব্যবস্থাপক শেখ সানোয়ার হোসেন এলে তাঁকেও লাঞ্ছিত করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সিএসডির ব্যবস্থাপক শেখ সানোয়ার হোসেন জানান, নিয়মিত কাজের অংশ হিসেবে আজ দুপুর ২টার দিকে তিনিসহ উপজেলা খাদ্য কর্মকর্তা (কারিগরী) আলাউদ্দিন, পরিদর্শক আরিফুর রহমান খাগডহর সিএসডি গুদাম পরিদর্শনে যান। খাদ্য পরীক্ষার কারিগরী বিশেষজ্ঞ দলের আগমনের খবর পেয়ে শ্রমিক লীগের খাগডহর সিএসডি গুদাম শাখার সভাপতি আনোয়ার হোসেনের নেতৃত্বে শতাধিক ব্যক্তি গুদামে প্রবেশ করে তাঁদের ওপর অতর্কিত হামলা চালান।  বেদম মারধর করে রক্তাক্ত করেন উপজেলা খাদ্য কর্মকর্তা আলাউদ্দিনকে। এ সময় তাঁকে সাহায্য করতে এগিয়ে গেলে পরিদর্শক আরিফুরকে মারধর করা হয়। তাঁদের সাহায্যে এগিয়ে গেলে তাঁকেও (শেখ সানোয়ার হোসেন) লাঞ্ছিত  করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

অভিযোগ অস্বীকার করে সিএসডি শ্রমিক লীগের সভাপতি আনোয়ার হোসেন এনটিভি অনলাইনকে জানান, অভ্যন্তরীণ ঘটনা নিয়ে কর্মকর্তাদের সঙ্গে শ্রমিকদের ধাক্কাধাক্কিতে কেউ আহত হয়ে থাকতে পারে। তিনি এই ঘটনার সঙ্গে জড়িত নন। তিনি ও ধর্মমন্ত্রী মতিউর রহমানের সহকারী একান্ত সচিব (এপিএস) সাইদ ঘটনাশুনে সিএসডির ভেতরে গিয়ে পরিস্থিতি সামাল দিতে চেষ্টা করেছেন। তিনি বা সাইদ কেউ কর্মকর্তাদের ওপর হামলার ঘটনার সঙ্গে জড়িত নন।

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। কেউ মামলা দিলে ব্যবস্থা নেওয়া হবে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মাহবুবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জেলা প্রশাসক শহরের বাইরে আছেন। তাঁর সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে বেশ কিছু দিন ধরে ময়মনসিংহ কেন্দ্রীয় খাদ্য গুদামে চালের মান নিয়ন্ত্রণে কড়াকড়ি আরোপের ফলে নিম্নমানের চাল সরবরাহকারীদের সঙ্গে কর্মকর্তাদের বিরোধ চলে আসছে।