বরিশালে যুবদলের মিছিলে পুলিশের লাঠিপেটা

Looks like you've blocked notifications!
বরিশালে নগরের সদর রোডে অশ্বিনী কুমার হলের সামনে আজ মঙ্গলবার যুবদলের বিক্ষোভ মিছিলে লাঠিপেটা করে পুলিশ। ছবি : এনটিভি

বরিশালে যুবদলের বিক্ষোভ মিছিলে লাঠিপেটা করেছে পুলিশ। এতে কমপক্ষে পাঁচজন আহত হয়েছে। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে নগরের সদর রোডে অশ্বিনী কুমার হলের সামনে এই ঘটনা ঘটে।

এর আগে বেলা ১১টায় নগরের সদর রোডে বিএনপি দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে জেলা যুবদল। 

কুমিল্লায় বাসে পেট্রলবোমা হামলা ও আট যাত্রীকে পুড়িয়ে হত্যার ঘটনায় বিস্ফোরক আইনের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৪৬ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে ওই সমাবেশের আয়োজন করা হয়। 

সমাবেশে উপস্থিত ছিলেন জেলা যুবদলের সভাপতি পারভেজ আকন বিপ্লব, সাধারণ সম্পাদক এইচএস তসলিম প্রমুখ। সমাবেশ শেষে দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে অশ্বিনী কুমার হলের ফটকে গেলে ‍পুলিশ তাতে বাধা দেয়। পরে যুবদলের নেতা-কর্মীরা পুলিশী বাধা উপেক্ষা করে মিছিল নিয়ে সদর রোডে বেরিয়ে পড়েন। এ সময় পুলিশ লাটিপেটা করে নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এতে কমপক্ষে পাঁচজন আহত হয়। 
তবে যুবদলের সভাপতি পারভেজ আকন বিপ্লব দাবি করেছেন, পুলিশের লাঠিপেটায় ৩০ জনের মতো আহত হয়েছেন। নেতা-কর্মীদের রক্ষা করতে গিয়ে তিনি নিজেও আহত হয়েছেন। 

পারভেজ আকন বলেন, উদ্দেশ্যমূলকভাবে পুলিশ তাদের ওপর এ হামলা চালিয়েছে। দীর্ঘদিন পরে হলেও যুবদলের নেতা-কর্মীরা কোনো মিছিল নিয়ে সদর রোডে উঠে পেয়ারা রোড পর্যন্ত গিয়েছে। 

কোতোয়ালি থানার দ্বিতীয় কর্মকর্তা (এসআই) সত্যরঞ্জন জানান, অনুমতি না থাকায় পুলিশ যুবদলের মিছিলে বাধা দেয়। আর তারা সদর রোডে অরাজকতা সৃষ্টির মনোভাব নিয়েই পুলিশের বেরিকেড অতিক্রম করে, তাই পরিস্থিতি স্বাভাবিক করতে মৃদু লাঠিচার্জ করা হয়।