‘জঙ্গি’ আবদুল্লাহর দুই সহযোগী গ্রেপ্তার : র‍্যাব

Looks like you've blocked notifications!

ঢাকা মিরপুরে র‍্যাবের অভিযানে নিহত ‘জঙ্গি’ আবদুল্লাহর দুই সহযোগীকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।  তাঁরা হলেন সম্রাট মিয়া ও শাহাদত হোসেন।

গতকাল সোমবার রাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে র‍্যাবের একটি দল অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করে।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে টাঙ্গাইলে র‍্যাব-১২-এর ৩ নম্বর কোম্পানির ক্যাম্পে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে র‍্যাব-১২-এর অধিনায়ক সেলিম জাহাঙ্গীর জানান, ঢাকার মিরপুরের দারুস সালাম এলাকায় অভিযানে নিহত আবদুল্লাহর বাড়িতে গত ২৫ আগস্ট বৈঠকে সম্রাট ও শাহাদত সশরীরে অংশ নেন। এ সময় তারা বিভিন্ন স্থানে হামলার পরিকল্পনা করেন। বিষয়টি র্যা বের অভিযানে  ভেস্তে যায়। তারা জিহাদি মতবাদে উদ্বুদ্ধ হয়ে বিভিন্ন পোস্ট, জিহাদি পিডিএফ ফাইল মনোযোগ দিয়ে পড়তেন। একই সঙ্গে তাদের সহযোগীদের ধ্বংসাত্মক পরিকল্পনা তাঁদের আকৃষ্ট করত। এভাবেই তাঁরা জঙ্গিবাদে জড়িয়ে পড়েন। গত ১০ সেপ্টেম্বর তাঁরা বৈঠক করেন। ওই বৈঠকে তাঁরা বিভিন্ন জায়গায় ধ্বংসাত্মক কার্যক্রমের পরিকল্পনা করেন। তাদের তথ্যের ভিত্তিতে অন্যান্য সহযোগীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান র‍্যাবের অধিনায়ক।

শাহাদতের বাড়ি সিরাজগঞ্জের সাহেদনগর গ্রামে আর সম্রাটের বাড়ি নেত্রকোনার মোহনগঞ্জ থানার শেখুপুর গ্রামে। তাদের আদালতে পাঠানো হয়েছে।

গত ৬ সেপ্টেম্বর ঢাকার দারুস সালামে ‘কমলপ্রভা’ নামের একটি বাড়িতে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। সেই বাড়ির একটি কক্ষ থেকে সাতটি কঙ্কাল উদ্ধার করা হয়। এদের মধ্যে ‘জঙ্গি’ আবদুল্লাহ, তাঁর দুই স্ত্রী, দুই সন্তান, সহযোগী কামাল ও সিরাজ রয়েছে বলে জানা গেছে।