জামালপুরে নজরুল ইসলাম খান বললেন

সরকারের অসহিষ্ণুতা দেশকে বিশৃঙ্খলার দিকে নিয়ে যাবে

Looks like you've blocked notifications!
জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় শুক্রবার সকালে জিয়াউর রহমান ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। ছবি : এনটিভি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সরকার যে অসহিষ্ণুতা দেখাচ্ছে, তা দেশকে বিশৃঙ্খলার দিকে নিয়ে যাবে। সরকারের বিরুদ্ধে দেওয়া রায় বাতিলে রাজি হননি বলেই প্রধান বিচারপতিকে ছুটি দিয়ে দেশের বাইরে পাঠিয়ে দেওয়া হচ্ছে। প্রধান বিচারপতির এই অবস্থা হলে দেশের সাধারণ মানুষ কতটা নিশ্চিন্তে থাকতে পারে।

আজ শুক্রবার সকালে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় জিয়াউর রহমান ফাউন্ডেশন আয়োজিত বন্যা ও ভাঙনে ক্ষতিগ্রস্ত মানুষের জন্য চিকিৎসা, ওষুধ, শিশুখাদ্য ও কৃষকদের মধ্যে শাকসবজির বীজ বিতরণ অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, দেশের অবস্থা আজকে এমন, একজন সাধারণ মানুষও বিশ্বাস করে না যে প্রধান বিচারপতি স্বেচ্ছায় ছুটি নিয়ে দেশের বাইরে যাচ্ছেন। মানুষ মনে করে যেহেতু তিনি সরকারের বিরুদ্ধে রায় দিয়েছেন, তাই প্রধান বিচারপতি আদালতে বসতে পারলেন না। যে দেশে প্রধান বিচারপতির এমন অবস্থা, সে দেশে সাধারণ নাগরিকের অবস্থা কী। তারা কতখানি নিশ্চিন্তে থাকতে পারে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আরো বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থতার কারণে আদালতে হাজির হতে পারেননি। কিন্তু তারপরও তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। সরকার যে অসহিষ্ণুতা দেখাচ্ছে, তা দেশকে বিশৃঙ্খলার দিকে নিয়ে যাবে। বিএনপি সব সময়ই চায়, দেশে শান্তিপূর্ণ অবস্থা থাকুক।

নজরুল ইসলাম খান বলেন, ‘রোহিঙ্গার মতো জাতীয় সমস্যা আমরা জাতীয়ভাবে ঐক্যবদ্ধ হয়ে মোকাবিলা করব। কিন্তু সেই জায়গায় জনগণকে সঙ্গে নেওয়ার পরিবর্তে হতাশ করছে সরকার। জনগণকে নিরুৎসাহিত করা হচ্ছে। এ অবস্থা বেশি দিন চলতে পারে না। সরকারের উচিত এই অবস্থান থেকে সরে আসা।’

দেওয়ানগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য এম রশিদুজ্জামান মিল্লাতের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের স্বাস্থ্য উপদেষ্টা অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনাল্ড, সাবেক উপমন্ত্রী সিরাজুল হক।