কালার অব চিটাগং-এ মুগ্ধ দর্শক

Looks like you've blocked notifications!
চট্টগ্রামে আয়োজিত কালার অব চিটাগং শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী ঘুরে দেখছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন ও সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদল। ছবি : এনটিভি

চট্টগ্রামে হয়ে গেল সাতদিনব্যাপী ‘কালার অব চিটাগং’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী।

গতকাল শুক্রবার চট্টগ্রাম ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও রেডিসন ব্লু চিটাগাং বে ভিউর যৌথ উদ্যোগে আয়োজিত প্রদর্শনীর সমাপনী দিনে ঘুরে ঘুরে ছবি দেখেন সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য মঈনদ্দিন খান বাদল।

সিটি মেয়র বলেন, ছবির মাধ্যমে চট্টগ্রামকে ব্র্যান্ডিং করার জন্য সিপিজেএর এ উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। চট্টগ্রামকে তুলে ধরতে প্রদর্শনীর প্রত্যেকটি ছবিই গুরুত্ব বহন করে। কর্মক্ষেত্রে ফটোসাংবাদিকরা যেমন দক্ষতার ছাপ রাখছে, তেমনি ছবির মাধ্যমে বিশ্ববাসীর কাছে চট্টগ্রামকে ইতিবাচকভাবে তুলে ধরতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

সিটি মেয়র চট্টগ্রামকে ইতিবাচকভাবে তুলে ধরে এমন ছবিগুলো দিয়ে একটি মানসম্পন্ন প্রকাশনা তৈরিতে সব ধরনের সহায়তার আশ্বাস দেন। তিনি বলেন, এই প্রকাশনা ভবিষ্যতে চট্টগ্রামের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি ও বাণিজ্যিক গুরুত্বের দলিল হিসেবে সাক্ষ্য বহন করবে। যেটা দেখে বিদেশিরা চট্টগ্রামে ভ্রমণে আসার আগ্রহ প্রকাশ করবে।

সংসদ সদস্য মাঈনুদ্দিন খান বাদল বলেন, চট্টগ্রামে পাহাড় আছে, নদী আছে ও সাগর আছে। বিশ্বের কোনো দেশে একসঙ্গে এত প্রাকৃতিক সৌন্দর্য নেই, যেটা এখানে আছে। ছবির মাধ্যমে এই সৌন্দর্য তুলে এনে তা সবার মাঝে ছড়িয়ে দেওয়ার জন্য তিনি চট্টগ্রাম ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানান।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক রাশেদ মাহমুদ, কাউন্সিলর মোবারক আলী, সিপিজেএর উপদেষ্টা বিএফইউজে নেতা আসিফ সিরাজ, যুগ্ম সাধারণ সম্পাদক রাজেশ চক্রবর্তী, প্রদর্শনী সম্পাদক সোহেল সরওয়ার, প্রচার ও প্রকাশনা সম্পাদক নিপুল কুমার দে, নিবার্হী সদস্য প্রদীপ কুমার শীল, সংসদ সদস্য মঈনুদ্দিন খান বাদলের এপিএস রিকন বড়ুয়া, সিপিজেএ সদস্য আমিনুল ইসলাম মুন্না, জুয়েল শীল, রবিন চৌধুরী, রনী দে, অনুপম বড়ুয়া, শ্যামল নন্দী।

উল্লেখ্য, ৩০ জন ফটোসাংবাদিকের ৬০টি আলোকচিত্র নিয়ে গত ৭ অক্টোবর রেডিসন ব্লু চিটাগং বে ভিউর লেবেল ফোর-এ শুরু হয়েছে এ  আলোকচিত্র প্রদর্শনী। চলবে আগামী ১৩ অক্টোবর পর্যন্ত। সকাল ১০টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলা প্রদর্শনীটি সবার জন্য উন্মুত্ত।