রোহিঙ্গা সমস্যার সমাধান মিয়ানমারকেই করতে হবে : গওহর রিজভী

Looks like you've blocked notifications!
ময়মনসিংহে জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী। ছবি : এনটিভি

রোহিঙ্গাদের সমস্যা মিয়ানমারকেই সমাধান করতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী। তিনি বলেছেন, রোহিঙ্গা সমস্যা মিয়ানমার সরকার আমাদের ঘাড়ে চাপিয়ে দিতে পারবে না।

গওহর রিজভী আজ মঙ্গলবার সকালে ময়মনসিংহ জেলা পুলিশের মিডিয়া সেন্টার ও সিসি ক্যামেরা নিয়ন্ত্রণ কক্ষ পরিদর্শন করেন। এরপর দুপুরে জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ড. গওহর রিজভী বলেন, ‘আমরা আমাদের সাইট থেকে আন্তর্জাতিক ক্যাম্পেইন শুরু করেছি। পৃথিবীর প্রায় সব দেশ থেকেই আমরা সাপোর্ট পেয়েছি এবং পাব।’

খুব শিগগিরই প্রায় ১০ লাখ রোহিঙ্গা ফেরত পাঠানো সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন গওহর রিজভী। তিনি বলেন, তবে এজন্য একটু সময় লাগবে। ভারত বাংলাদেশের সাথেই আছে। চীনও আমাদের জন্য পজিটিভ।

সকালে জেলা পুলিশের মিডিয়া সেন্টার ও সিসি ক্যামেরা নিয়ন্ত্রণ কক্ষ পরিদর্শন শেষে এর ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা। তিনি বলেন, জনগণের জন্য গণতন্ত্র। গণতন্ত্রের জন্য আইনশৃঙ্খলার উন্নয়ন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এরপর আইনশৃঙ্খলার উন্নয়ন বিষয়ে ব্রিফ করেন ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। তিনি জানান,  সিসি ক্যামেরা স্থাপনের পর ময়মনসিংহ–ঢাকা মহাসড়কের ৬৫ কিলোমিটার সড়ক অপরাধ নিয়ন্ত্রণ করা গেছে।

এ সময় উপস্থিত ছিলেন পুলিশের ময়মনসিংহ রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) নিবাস চন্দ্র মাঝি ও জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

দুপুরে পৌরসভা মিলনায়তনে জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সংসদ সদস্য  আনোয়ারুল আবেদিন খান তুহীন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলসহ জেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির নেতারা উপস্থিত ছিলেন।