বাংলাদেশ হলো এশিয়ার উদীয়মান বাঘ : শিল্পমন্ত্রী

Looks like you've blocked notifications!
ঝালকাঠি শিল্পকলা একাডেমি মিলনায়তনে আজ শনিবার দুপুরে কমিউনিটি পুলিশিং ফোরাম আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। ছবি : এনটিভি

বাংলাদেশকে এশিয়ার উদীয়মান বাঘ হিসেবে আখ্যায়িত করে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে বলে ঘোষণা দিয়েছিলেন। কিন্তু বিশ্বব্যাংকের র‍্যাংকিং অনুযায়ী এরই মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হতে চলছে। আজকে এশিয়ার উদীয়মান বাঘ হিসেবে বাংলাদেশকে একটি রোল মডেল হিসেবে দেখছে বিশ্ববাসী। পদ্মা সেতু ও পায়রা বন্দর নিজস্ব অর্থায়নে হচ্ছে, এটা সমগ্র পৃথিবীর মানুষ অবাক হয়ে দেখছে।

আজ শনিবার দুপুরে ঝালকাঠি শিল্পকলা একাডেমি মিলনায়তনে কমিউনিটি পুলিশিং ফোরাম আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বাঙালি জাতিকে একটি লক্ষ্যে পৌঁছে দিয়েছেন দাবি করে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিচ্ছেন, তখনই তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। তাঁকে ২১ বার প্রাণনাশের চেষ্টা করা হয়েছে। আজকে সব ষড়যন্ত্র মোকাবিলা করে শেখ হাসিনা একজন আন্তুর্জাতিক নেত্রী হিসেবে বিশ্বের বুকে আত্মপ্রকাশ করতে সক্ষম হয়েছেন। তার কারণ তিনি বাঙালি জাতিকে একটি লক্ষ্যে পৌঁছে দিতে সক্ষম হয়েছেন।

জাতীয় আইনশৃঙ্খলা কমিটির সভাপতি শিল্পমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পরে বঙ্গবন্ধু যখন এগিয়ে নিতে চেয়েছেন, তখনই একাত্তরের পরাজিত শত্রুরা আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে তাঁকে হত্যা করে। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাধ্যমে এই দেশের ইতিহাসের চাকাকে ঘুরিয়ে দেওয়া হয়। বঙ্গবন্ধুকে হত্যা নিছক একটি ব্যক্তিকে হত্যা নয়, এটি বাংলাদেশের বিরুদ্ধে একটি চক্রান্ত।  সেই থেকে আজ পর্যন্ত বিভিন্ন সময় দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন পুলিশের বরিশাল রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. শফিকুল ইসলাম। ঝালকাঠি কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি অ্যাডভোকেট আবদুল মন্নান রসুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বিশেষ অতিথি ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক ও পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান।