চট্টগ্রামে খালেদা জিয়ার রাতের খাবারে যা থাকছে

Looks like you've blocked notifications!
ঢাকা থেকে চট্টগ্রামের পথে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। ছবি : ফোকাস বাংলা

কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শনের পথে আজ শনিবার রাতে চট্টগ্রামে অবস্থান করবেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। রাতে চট্টগ্রামের সার্কিট হাউসের দ্বিতীয় তলার পলাশ রুমে অবস্থান করবেন তিনি।

তবে খালেদা জিয়ার রাতের খাবার সার্কিট হাউসে রান্না হচ্ছে না। তার বদলে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসা থেকে আসবে তাঁর জন্য রান্না করা খাবার।

কী কী থাকছে খালেদা জিয়া ও তাঁর সফরসঙ্গীদের রাতের খাবারে?

আমীর খসরুর একান্ত সচিব মনজুরুল আলম জানালেন, খালেদা জিয়ার জন্য চিনিগুঁড়া চালের ভাত রান্না হচ্ছে। সেই সঙ্গে থাকছে দেশি মাগুর মাছ, বাটা মাছ, রূপচাঁদা ও কোরাল মাছ। এর মধ্যে দেশি মাগুর মাছ রান্না করা হবে চট্টগ্রামের জনপ্রিয় খাবার খাইস্যা বা শিমের বিচি দিয়ে। চাঁদপুর থেকে ইলিশ মাছ আনা হয়েছে। থাকবে ইলিশ মাছের ডিম দিয়ে রান্না তরকারিও।

চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানি মাংস ও চট্টগ্রামের কালা ভুনাও থাকছে রাতের খাবারে। এ ছাড়া বেগুন, শুঁটকি, শিম, আলুর ভর্তাসহ পরিবেশন করা হবে পাঁচ রকমের ভর্তা। এ ছাড়া রাতের খাবারের পর পরিবেশন করা হবে পায়েস। থাকবে ড্রাগন ফ্রুট, আম, দেশি পেঁপে, আঙুর, কমলা, আপেল, তরমুজ এবং বাংলা কলা।

মনজুরুল আলম জানান, খালেদা জিয়া তাঁর সঙ্গে থাকা স্থায়ী কমিটির সদস্যসহ বহরের ৩০ জনকে নিয়ে রাতের খাবার খাবেন। এ ছাড়া সার্কিট হাউসের নিচতলার খাবার ঘরে ১২০ জনের জন্য আলাদাভাবে খাবারের ব্যবস্থা করা হয়েছে।

নগরীর বিভিন্ন হোটেলে সফরসঙ্গী হয়ে আসা কয়েক শো অতিথিকে রাখার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন আমীর খসরু মাহমুদ চৌধুরীর একান্ত সহকারী মো. সেলিম উদ্দিন। তিনি জানান, সাংবাদিকদের জন্য হোটেল টাওয়ার ইন ও পর্যটন মোটেলে ব্যবস্থা করা হয়েছে। দলের মহাসচিবসহ সিনিয়র নেতারা থাকবেন হোটেল এভেনিউতে।

এ ছাড়া নিজ নিজ দায়িত্বে বিভিন্ন আবাসিক হোটেলে থাকছেন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।