শেরপুর সীমান্তে সাত বাংলাদেশিকে হস্তান্তর করল বিএসএফ

Looks like you've blocked notifications!
শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নাকুগাঁও স্থলবন্দর দিয়ে রোববার সাত বাংলাদেশিকে হস্তান্তর করে বিএসএফ। ছবি : এনটিভি

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নাকুগাঁও স্থলবন্দর দিয়ে সাত  বাংলাদেশিকে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফ। আজ রোববার দুপুরে কথিত অনুপ্রবেশের দায়ে বিভিন্ন মেয়াদে সাজা খাটা ওই সাতজনকে বাংলাদেশ পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়।

নাকুগাঁও ইমিগ্রেশন পুলিশের সদস্য আবুল হোসেন জানান, হস্তান্তর করা ব্যক্তিদের মধ্যে রয়েছেন কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার ধলা গ্রামের প্রয়াত নিখিল সূত্রধরের স্ত্রী নিশা রাণী সূত্রধর (৪৫), ছেলে পিন্টু সূত্রধর (২৪), সেন্টু সূত্রধর (২০) ও মেয়ে ইতি রাণী সূত্রধর (১৮)। এই চারজন গত ১৯ অক্টোবর বিজয়পুর বাঘমারা সীমান্তে বিএসএফের হাতে আটক হন।

অপর তিনজন হচ্ছেন পাবনার আটঘরিয়া উপজেলার মিয়াপাড়া গ্রামের বাবুল মিয়া (২০), জামালপুরের ইসলামপুর উপজেলার মাইট্যার চরের শাওন (১৮) ও চট্টগ্রামের হাটহাজারী উপজেলার বিল্লাল হোসেন (২২)। এই তিনজন শেরপুরের শ্রীবরদী উপজেলার কর্ণঝোড়া সীমান্ত এলাকা থেকে বিএসএফের হাতে আটক হয়েছিলেন। চার মাস সাজা ভোগ করার পর তাঁরা ছাড়া পান।

হস্তান্তরের সময় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন নালিতাবাড়ী থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলাম খান ও আশিকুর রহমান এবং হাতিপাগাড় বিজিবি ক্যাম্পের হাবিলদার রতন।

ভারতের পক্ষে উপস্থিত ছিলেন কিল্লাপাড়া বিএসএফ ইমিগ্রেশন ইনচার্জ ডি হাজং, আমপাতি থানার এসআই ই আর মারাক, বাঘমারা থানার এসআই জেপি মারাক।