স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ২০ ‘জলদস্যু’র আত্মসমর্পণ

Looks like you've blocked notifications!
আজ বুধবার দুপুরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের হাতে অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করছেন জলদস্যু বাহিনীর এক সদস্য। ছবি : এনটিভি

সুস্থ-স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার প্রত্যাশায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের কাছে আত্মসমর্পণ করেছেন সুন্দরবনের ‘জলদস্যু মানজু ও মজিদ বাহিনীর’ প্রধানসহ ২০ জন।

আজ বুধবার দুপুর ১২টায় পিরোজপুর শহরের স্টেডিয়াম মাঠে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আনুষ্ঠানিকভাবে অস্ত্র-গুলি জমা দিয়ে আত্মসমর্পণ করেন এই ২০ সদস্য। এ সময় তাঁরা দেশি-বিদেশি মোট ৩৩টি আগ্নেয়াস্ত্র এবং এক হাজার ৩২৯টি গুলি জমা দেন।

জলদস্যুদের আত্মসমর্পণ অনুষ্ঠানে সভায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৮-এর অধিনায়ক উইং কমান্ডার হাসান ইমাম আল রাজিবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খুন এবং ধর্ষণ ছাড়া যাদের বিরুদ্ধে অন্যান্য লঘু অভিযোগ রয়েছে, তাদের বিষয়টি সহানুভূতির সঙ্গে বিবেচনা করা হবে। তিনি বলেন, যাঁরা বেপথে চলে গেছেন কিংবা পথ হারিয়েছেন কিংবা যাঁরা অনুতপ্ত হয়েছেন, যাঁরা জঙ্গিবাদে চলে গিয়েছেন, তবে পরে অনুতপ্ত হয়েছেন কিংবা যাঁরা জলদস্যু হয়েছিলেন, বুঝতে পেরে অনুতপ্ত হয়েছেন, তাঁদের স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাক দিয়েছেন। সেই ডাকে সাড়া দিয়ে তাঁরা সবাই ফিরে আসবে, চলে আসবে, স্বাভাবিক জীবনযাপন করে বাংলাদেশকে একটি শান্তিপূর্ণ দেশ বিনির্মাণে সহযোগিতা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, অতিরিক্ত ডিআইজি মো. আকরাম হোসেন প্রমুখ।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে বিভিন্ন সময় আরো ১৪টি বাহিনী স্বেচ্ছায় র‌্যাবের কাছে আত্মসমর্পণ করেছে।