খাগড়াছড়ির পৌর মেয়রসহ দুই শতাধিক নেতাকর্মীর নামে মামলা

Looks like you've blocked notifications!

খাগড়াছড়িতে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় পৌর মেয়রসহ দুই শতাধিক নেতাকর্মীকে আসামি করে মামলা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার রাতে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরার অনুসারী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাবেদ হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মো. আব্দুল হান্নান জানান, মামলায় প্রধান আসামি করা হয়েছে খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলমকে। এ ছাড়া তাঁর ছোট ভাই জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদ দিদারুল আলমসহ ৬৫ জনের নাম উল্লেখ করে আরো দেড় শতাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানান তিনি।

খাগড়াছড়ি পৌর শ্রমিকলীগের সভাপতি বেলাল হোসেনের উপর হামলার প্রতিবাদে গতকাল দুপুরে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরার অনুসারীরা মিছিল বের করেন। মিছিলটি শহরের মাস্টারপাড়া মোড়ে পৌঁছালে সেখানে মেয়র রফিকুল আলমের নেতৃত্বে তাঁর অনুসারীরা মুখোমুখি হয়। এ সময় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষে আদালত সড়ক রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় উভয় পক্ষ কিরিচ ও লাঠিসোঁটার পাশাপাশি আগ্নেয়াস্ত্রও ব্যবহার করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ফাঁকা গুলি ছোঁড়ে। সংঘর্ষে বেশ কিছু গাড়িও ভাঙচুর করা হয়।

সর্বশেষ পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে খাগড়াছড়ি আওয়ামী লীগের বিভক্তির সৃষ্টি হয়। সে থেকে প্রতিনিয়ত দুই পক্ষের মধ্যে হামলা-পাল্টাহামলা ও সংঘর্ষে কমপক্ষে শতাধিক নেতাকর্মী আহত হয়েছে। এসব ঘটনায় মামলা হয়েছে অর্ধশতাধিক।