অপরাধে জড়ালে ছাড় পাবে না রোহিঙ্গারা : ত্রাণমন্ত্রী

Looks like you've blocked notifications!
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া আজ চাঁদপুরে ত্রাণ বিতরণকালে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। পুরোনো ছবি

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, বাংলাদেশে আসা রোহিঙ্গাদের ক্যাম্পকেন্দ্রিক কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিয়েছে। এর পরও যেকোনো ধরনের অপরাধে জড়ালে ছাড় পাবে না রোহিঙ্গারা।

আজ বৃহস্পতিবার দুপুরে চাঁদপুরের মতলবে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ বক্তব্য দেন। 

মায়া বলেন, রোহিঙ্গা সমস্যা অচিরেই কাটিয়ে ওঠা যাবে। এ জন্য সবার সহযোগিতা দরকার।

বিগত বন্যায় ক্ষতিগ্রস্ত ১০ হাজার পরিবারের জন্য ৩০০ টন ত্রাণসামগ্রী দিয়েছে তুরস্কের আন্তর্জাতিক সহযোগিতা ও সমন্বয় সংস্থা টিকা। পরিবারপ্রতি ৩০ কেজি করে ১০ হাজার প্যাকেটের এই ত্রাণসামগ্রী বিতরণ করা হবে।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন টিকার সমন্বয়কারী আহমেদ রেফিক চিটিংকায়া, উপসমন্বয়কারী শেরিফ উজতুর্ক, আলোকিত বাংলাদেশ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ইফতেখার হোসেন, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান ওসমান গনি পাটোয়ারী প্রমুখ।

মন্ত্রী বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য এখনো ত্রাণ তৎপরতা ও পুনর্বাসন কাজ অব্যাহত রয়েছে। বন্যার টেকসই মোকাবিলায় সরকার বন্যাপ্রবণ এলাকায় নতুন নতুন আশ্রয়কেন্দ্র নির্মাণ করছে এবং ঝুঁকিপূর্ণ মানুষের ঘরবাড়ি উঁচু করে দিচ্ছে।