বান্দরবানে পাল্টাপাল্টি মারধর, ছাত্রলীগের ৪ নেতা বহিষ্কার

Looks like you've blocked notifications!

বান্দরবানে ছাত্রলীগের মোটরসাইকেল শোভাযাত্রায় শৃঙ্খলা রক্ষা নিয়ে দুই নেতাকে পাল্টাপাল্টি মারধর করার ঘটনায় উপ-ছাত্র বিষয়ক সম্পাদকসহ চারজনকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে সাড়ে ৮টায় দলীয় কার্যালয়ে জরুরি সভায় বহিষ্কারের এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বহিষ্কৃত চারজন হলেন জেলা ছাত্রলীগের উপ-ছাত্র বিষয়ক সম্পাদক শুভ দাশ, সদস্য সাইফুল ইসলাম আকাশ, জুনায়েদ হাসান ও মামুনুর রশীদ শাহীন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিংয়ের বড় ছেলে ও বান্দরবান জেলা ছাত্রলীগের ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক উসিং হাই রবিন বাহাদুর সম্প্রতি কেন্দ্রীয় ছাত্রলীগের কার্যকরী পরিষদের সদস্য নির্বাচিত হন। এ ঘটনায় আজ বিকেলে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনের রাস্তায় সংবর্ধনা সভার আয়োজন করে জেলা ছাত্রলীগ। রবিন বাহাদুরকে বান্দরবান শহরের প্রবেশ পথ সুয়ালক থেকে বরণ করে মোটরসাইকেল শোভাযাত্রা দিয়ে বান্দরবান শহরে নিয়ে আসেন নেতাকর্মীরা। এ সময় মোটরসাইকেল শোভাযাত্রায় শৃঙ্খলা রক্ষা নিয়ে জেলা ছাত্রলীগের আপ্যায়ন বিষয়ক সম্পাদক আবিদ হাসান ফাহিমের সঙ্গে সদস্য সাইফুল ইসলাম আকাশের বাগবিতণ্ডা হয়। এর জের ধরে সংবর্ধনা অনুষ্ঠানের পর সন্ধ্যায় আকাশকে থাপ্পর মারেন আপ্যায়ন বিষয়ক সম্পাদক ফাহিম। পরে রাজারমাঠে আকাশের সহপাঠীরা ফাহিমকে মারধর করেন।

এরপর রাজারমাঠ ও মেম্বারপাড়া ছাত্রলীগের দুটি পক্ষ দলবল নিয়ে পাল্টা হামলার জন্য জড়ো হয়। কিন্তু পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় দলীয় কার্যালয়ে জরুরি বৈঠকে বসেন সিনিয়র নেতারা।

সভায় প্রত্যক্ষদর্শীদের বক্তব্য শুনে দোষী চার ছাত্রলীগ নেতাকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে জেলা ছাত্রলীগের সভাপতি কাওছার সোহাগ জানান, তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে মারামারির মতো অপ্রীতিকর ঘটনা ঘটেছে। এ ঘটনায় দোষী চারজনকে সাময়িকভাবে সংগঠনকে বহিষ্কার করা হয়েছে।