খালেদা জিয়ার গাড়িবহরে হামলা বিএনপির নাটক : নৌমন্ত্রী

Looks like you've blocked notifications!
মাদারীপুর সদর উপজেলায় মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের একটি বুথ উদ্বোধন করেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। ছবি : এনটিভি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনা বিএনপির ‘বানানো নাটক’ বলে মন্তব্য করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

আজ  শনিবার সকালে মাদারীপুর সদর উপজেলায় আচমত আলী খান পাবলিক স্কুল সংলগ্ন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের একটি বুথ উদ্বোধন শেষে এসব কথা বলেন নৌপরিবহনমন্ত্রী।

শাজাহান খান বলেন, খালেদা জিয়ার গাড়িবহরে হামলাটা সম্পূর্ণ নাটক। এই হামলার পিছনে তাঁরা নিজেরাই দায়ী। আওয়ামী লীগ সরকারের এমন কোনো দায় পড়েনি যে, খালেদা জিয়ার ওপর আক্রমণ করবে।

মন্ত্রী আরো বলেন, আক্রমণ হয়েছে সাংবাদিকদের গাড়িতে। খালেদা জিয়ার গাড়িতে হামলা হয়নি। সাংবাদিকদের ওপর হামলা করায় এটাই প্রমাণিত হয়, বিএনপি গণমাধ্যমে একটা প্রচার চেয়েছে। বিএনপি সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যে এটা করেছে। তাদের পরস্পরের বক্তব্যে মনে হয় এটা সম্পূর্ণ বানানো নাটক।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক (ডিসি) মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার (এসপি) মো. সরোয়ার হোসেন, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের জিসিসিও আজম খান, ফার্স্ট অ্যাসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট আরিফুর রহমান, সিনিয়র অ্যাসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট মো. রবিউল আলম, মাদারীপুরের শাখা ব্যবস্থাপক আবদুস সালাম, উপ-শাখা ব্যবস্থাপক মো. রফিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে মন্ত্রী স্থানীয় এম এম হাফিজ মেমোরিয়াল পাবলিক লাইব্রেরি মিলনায়তনে আয়কর মেলা উদ্বোধন করেন। পরে শিল্পকলা একাডেমিতে বেদে ও অনাগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ৫০ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণ ভাতা, উপকরণ সহায়তা ও সেলাই মেশিন বিতরণ করেন।

গত শনিবার চার দিনের সফরে ঢাকা থেকে কক্সবাজার রওনা দেন খালেদা জিয়া। বিকেলে ফেনী শহরের কাছে মোহাম্মদ আল বাজার পার হওয়ার সময় একদল মানুষ গাড়িবহরের ওপর হামলা চালায়।

এ সময় ওই ব্যক্তিরা খালেদা জিয়ার গাড়িবহরের সঙ্গে থাকা বেসরকারি টেলিভিশন চ্যানেল আই, ডিবিসি, একাত্তর ও বৈশাখী টেলিভিশনের গাড়িসহ বেশকিছু যানবাহনে হামলা চালিয়ে ভাঙচুর করে। ওই দিন সন্ধ্যায় চট্টগ্রামের মিরসরাইতে বিএনপি চেয়ারপারসনের গাড়িবহরে থাকা এনটিভির গাড়িতেও হামলার ঘটনা ঘটে।

এ ঘটনার জন্য বিএনপি স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের দায়ী করে। অন্যদিকে সরকারি দলের পক্ষ থেকে বলা হয়েছে, অভ্যন্তরীণ কোন্দলের জের ধরেই এ হামলার ঘটনা ঘটে। এ নিয়ে দুই পক্ষই সংবাদ সম্মেলন করে নিজেদের অভিযোগ জানিয়েছে।

এর মধ্যেই গতকাল মঙ্গলবার বিকেলে কক্সবাজার থেকে ঢাকায় ফেরার পথে ফের ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরের পেছনে দুটি বাসে পেট্রলবোমা হামলার ঘটনা ঘটে। মুহূর্তে দুটি বাসে আগুন ধরে দাউদাউ করে জ্বলতে থাকে। এর আগেই বাস থেকে নেমে যান যাত্রীরা।