সুন্দরবনের নদীতে যৌথ টহলের সিদ্ধান্ত

Looks like you've blocked notifications!
সাতক্ষীরার দেবহাটা সীমান্তের বিপরীতে ভারতের হাসনাবাদ বিএসএফ ক্যাম্পে আজ সোমবার দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বৈঠক হয়। ছবি : এনটিভি

সুন্দরবনের নদীতে সাতক্ষীরার কৈখালী থেকে কাঁচিকাটা পর্যন্ত যৌথ টহলে সম্মত হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)। আজ সোমবার দুই দেশের দুই বাহিনীর ব্যাটালিয়ন পর্যায়ের পতাকা বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর আহাদুল ইসলাম জানান, দেবহাটা সীমান্তের বিপরীতে ভারতের হাসনাবাদ বিএসএফ ক্যাম্পে অনুষ্ঠিত হয় এই বৈঠক। এতে বাংলাদেশের নেতৃত্ব দেন ৩৪ ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খালিদ বিন ইউসুফ ও ভারতের পক্ষে ছিলেন বিএসএফের ৩ ব্যাটালিয়নের অধিনায়ক কমান্ড্যান্ট কে এম প্রসাদ।
  
মেজর আহাদ জানান, পতাকা বৈঠকে দুই দেশের সীমান্ত নিরাপত্তার স্বার্থে যৌথ টহলের বিষয়টি উঠে আসে। এ সময় দুই পক্ষই কৈখালী থেকে কাঁচিকাটা পর্যন্ত যৌথ টহলে সম্মতি প্রকাশ করে। বৈঠকে সব ধরনের চোরাচালান রোধ, মানবপাচার দমন, মাদকপাচার রোধ এবং বেআইনি অনুপ্রবেশ রোধে উভয় পক্ষই নিজ নিজ অবস্থান থেকে আরো কঠোর ভূমিকা পালনে সম্মত হয়েছেন। বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত পতাকা বৈঠক অনুষ্ঠিত হয় বলে জানান তিনি।