তিন মিনিটে চারজনকে গুলি করে বেরিয়ে যায় চার যুবক

Looks like you've blocked notifications!
রাজধানীর বনানীর ৪ নম্বর সড়কের ১১৩ নম্বর বাড়িতে ঢুকে গতকাল মঙ্গলবার রাতে চার যুবক জনশক্তি রপ্তানিকারক সিদ্দিক হোসেনকে গুলি করে হত্যা করে এবং তিনজনকে আহত করে। ছবি : সিসি টিভির ফুটেজ থেকে নেওয়া

রাজধানীর বনানীর ৪ নম্বর সড়কের ১১৩ নম্বর বাড়িটি তিনতলা। নিচ তলায় মুন্সী ওভারসিজের কার্যালয়। গতকাল মঙ্গলবার রাত ৭টা ৫০ মিনিটের দিকে ওই কার্যালয়ে আসে চার যুবক। ঠিক তিন মিনিট পর বেরিয়ে যায় তারা। 

ওই তিন মিনিটে চারজনকে গুলি করে যুবকরা। গুলিতে নিহত হয়েছেন জনশক্তি রপ্তানিকারক প্রতিষ্ঠান মুন্সী ওভারসিজের মালিক মো. সিদ্দিক হোসেন। অন্য তিনজন ওই প্রতিষ্ঠানের কর্মকর্তা।

ওই প্রতিষ্ঠানের সিসিটিভি ক্যামেরার ফুটেজ পুলিশের হাতে এসেছে। ওই ফুটেজে দেখা যায়, চার যুবক মুখে সার্জিক্যাল মাস্ক (চিকিৎসকরা পরেন, আবার ধুলা থেকে বাঁচতে সাধারণ মানুষও ব্যবহার করেন) পরে ফটকের ভেতরে প্রবেশ করে। তিন মিনিট পর খুব স্বাভাবিক ভঙ্গিতেই হেঁটে বেরিয়ে যায় যুবকরা। 

বনানী থানার পরিদর্শক (তদন্ত) আবদুল মতিন এনটিভি অনলাইনকে জানান, সিসিটিভি ক্যামেরার ফুটেজে ধরাপড়া ওই চার যুবকই ওই হত্যাকাণ্ড ঘটিয়েছে। 

ফুটেজে দেখা যায়, ফটকে প্রথমে প্রবেশ করে একজন যুবক। ওই যুবকের মাথায় হ্যাটের মতো গোলটুপি। ফুলহাতা শার্ট পরা ওই যুবকের ডান হাত ছিল পকেটে। পকেটে হাত রেখেই সে বাড়ির ভেতরে ঢুকে। ওই যুবক যখন ফটকের ভেতর প্রথম পা রাখে তখন বাজে ৭টা ৪৯ মিনিট ২১ সেকেন্ড। 

এর পরই প্রবেশ করে দ্বিতীয় যুবক। ওই যুবকের পরনে ছিল টি-শার্ট ও জিনসের প্যান্ট। এই দুজন বাড়িতে থাকা মুন্সী ওভারসিজের কার্যালয়ের ভেতরে ঢুকে যায়। 

তৃতীয়জন যখন ফটকের ভেতরে পা রাখে তখন ঘড়িতে বাজে ৭টা ৪৯ মিনিট ৪৬ সেকেন্ড। তখন একসঙ্গে প্রবেশ করে দুজন। দুজনেরই পরা ফুলশার্ট ও জিনসের প্যান্ট।

এর মধ্যে একজনের শার্টের ওপরের দুটি বোতাম খোলা। অন্য দুজনের মতো এদেরও মুখে সার্জিক্যাল মাস্ক। 

৭টা ৫২ মিনিট পাঁচ সেকেন্ডের সময় যুবকদের দুজন বেরিয়ে আসে। প্রথম যুবক ফোনে কথা বলতে বলতে বেরিয়ে আসে। ঠিক সাত সেকেন্ড পর বেরিয়ে আসে আরো দুই যুবক। স্বাভাবিক ভঙ্গিতে হেঁটে বেরিয়ে যায় ওই চার যুবক। ফটকের বাইরে যখন তারা পা রাখে তখন বাজে ৭টা ৫২ মিনিট ১৮ সেকেন্ড।  

ওই ঘটনায় আজ বুধবার বনানী থানায় মামলা করেছেন নিহত সিদ্দিক হোসেনের স্ত্রী জোসনা বেগম। 

পরিদর্শক আবদুল মতিন জানিয়েছেন, দ্রুতই ঘটনায় জড়িত ব্যক্তিদের আটক করা হবে।  

আবদুল মতিন আরো জানান, মুন্সী ওভারসিজের দরজায় লাগানো সিসি টিভির ফুটেজ থেকে দেখা যায়, হত্যাকাণ্ড তিন মিনিটের মধ্যেই ঘটেছে। তবে ওই ভবনে লাগানো অন্য ক্যামেরাগুলো থেকে দেখা যায়, ছয়-সাত মিনিট ধরে ওই চার যুবক বাড়ির সামনে ও গেটের কাছাকাছি ঘোরাঘুরি করছিল।