এক ব্যক্তিকে লক্ষ্য করে দুবার ককটেল হামলা

Looks like you've blocked notifications!
যশোর জেনারেল হাসপাতালে দুর্বৃত্তদের ছোড়া ককটেলের কারণে এভাবেই একটি দেয়ালে দাগ হয়ে যায়। ছবি : এনটিভি

যশোর জেনারেল হাসপাতালের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এক ব্যক্তিকে লক্ষ্য করেই মূলত এই হামলা চালানো হলেও তাতে আহত হন অন্য দুজন।

আজ শনিবার সন্ধ্যায় হাসপাতালটির তত্ত্বাবধায়কের কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে। এ সময় ককটেলের স্প্লিন্টারের আঘাতে তিনজন আহত হয়েছেন। এর আগে এক যুবককে ছুরিকাঘাতও করে একই দুর্বৃত্তরা।

আহতরা হলেন বাবু, জায়েদা বেগম ও আলামিন।

আলামিন জানান, তিনি তাঁর দুই ছোট ভাইকে নিয়ে মোটরসাইকেলে চেপে শহরের চাঁচড়া রায়পাড়া রেলগেটের দিকে যাচ্ছিলেন। রায়পাড়া প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৌঁছালে ওই এলাকার কয়েক যুবক তাঁদের লক্ষ্য করে একটি ককটেল ছুড়ে মারে। এ সময় তারা মোটরসাইকেল থেকে পড়ে গেলে ওই যুবকরা তাঁকে ছুরিকাঘাত করে। পরে সঙ্গে থাকা খালাতো ভাই বাবুসহ অন্যরা তাঁকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যায়।

খবর পেয়ে ওই যুবকরা হাসপাতালে এসে আরেকটি ককটল ছোড়ে। ককটেলটি হাসপাতালের তত্ত্বাবধায়কের কার্যালয়ের সামনে বিস্ফোরিত হয়। এ সময় বাবু ও জায়েদা নামে দুজন আহত হন।

পরে প্রাথমিক চিকিৎসা শেষে পুলিশ হাসপাতাল থেকে বাবুকে বাড়িতে পৌঁছে দেয়। আহত অন্য দুজন হাসপাতালে ভর্তি রয়েছেন। তবে কেন তাঁকে লক্ষ্য করে এই হামলা সে সম্পর্কে আলামিন কিছু জানাতে পারেননি।

যশোর কোতোয়ালি থানার উপপরিদর্শক সাহাবুল আলম জানান, ঘটনাটি তাঁরা শুনেছেন। তদন্ত করে দেখা হচ্ছে যে কেন আলামিনকে লক্ষ্য করে ককটেল হামলা হলো। এ ছাড়া হামলাকারী কারা সেটিও খুঁজে বের করার চেষ্টা চলছে। পুরো বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।