জনদুর্ভোগে দুঃখ প্রকাশ চট্টগ্রাম সিটি মেয়রের

Looks like you've blocked notifications!
চট্টগ্রাম আগ্রাবাদ এক্সেস রোড, পোর্ট সংযোগ সড়ক উন্নয়ন ও সম্প্রসারণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র আ জ ম নাছির উদ্দীন। ছবি : এনটিভি

সড়কে বেহাল অবস্থার কারণে জনদুর্ভোগ হওয়ায় আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আজ সোমবার সকালে চট্টগ্রাম আগ্রাবাদ এক্সেস রোড, পোর্ট সংযোগ সড়ক উন্নয়ন ও সম্প্রসারণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র নগরবাসীর কাছে এ দুঃখ প্রকাশ করেন। এ সময় বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরসহ সিটি করপোরেশনের প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।

মেয়র জানান, নিয়মিত জোয়ারের পানি ও জলাবদ্ধতার কারণে আগ্রাবাদ এক্সেস রোড ও আশপাশের বৃহৎ এলাকা ছাড়াও পোর্ট সংযোগ সড়ক থেকে অলংকার মোড় পর্যন্ত সড়কগুলোর বেহাল দশা। আগামী বর্ষার আগে এসব সড়ক উঁচু ও প্রশস্ত করা, ফুটপাত তৈরি ও সড়কে এলইডি বাতি স্থাপন, মহেষখালে পানি প্রতিরোধ দেয়াল ও টেকসই সড়ক নির্মাণের আশ্বাস দেন তিনি।

সিটি মেয়র নাছির বলেন, চট্টগ্রাম বন্দর থেকে অলংকার পর্যন্ত সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ সড়ক দিয়ে বন্দর থেকে হাজার হাজার যানবাহন নিয়মিত মালামাল পরিবহন করে। জলাবদ্ধতার কারণে এ সড়কের অবস্থা অত্যন্ত করুণ। আগামীতে যাতে জলাবদ্ধতা সৃষ্টি না হয়, সে জন্য এ সড়কটিও উঁচু করা হবে। অলংকার মোড়ে যানজট কমাতে একটি ফ্লাইওভার নির্মাণের কথা জানান সিটি মেয়র। তিনি বলেন, চট্টগ্রামের গুরুত্বপূর্ণ সড়কগুলো অতিবর্ষণের কারণে ব্যবহারের অনুপযোগী হওয়ায় জনগণ কষ্ট পেয়েছে। এ জন্য জনগণের কাছে তিনি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন। তবে যে নির্মাণকাজ শুরু হয়েছে তা টেকসই করার কথা জানান।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা (জাইকা) ও বাংলাদেশ সরকারের প্রায় ২২৪ কোটি ৫৩ লাখ ৫১ হাজার টাকা ব্যয়ে পোর্ট সংযোগ রোডের নিমতলা থেকে অলংকার মোড় ছয় কিলোমিটার দীর্ঘ, ১২০ ফুট প্রশস্ত সড়ক নির্মাণ ও সম্প্রসারণ করা হবে।