কৃষক হত্যায় যুবকের মৃত্যুদণ্ড

Looks like you've blocked notifications!

নেত্রকোনার আটপাড়া উপজেলায় কৃষক আবুল মনসুরকে (২৬) হত্যার দায়ে মো. রুবেল মিয়া (২৭) নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে ২০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে নেত্রকোনা জেলা ও দায়রা জজ এ কে এম রাশেদুজ্জামান রাজা এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রুবেল পলাতক।

মামলার বিবরণে জানা যায়, আটপাড়া উপজেলার দুয়জ ইউনিয়নের মোগলহাট্টা গ্রামের মো. আবদুল হেলিমের সঙ্গে একই গ্রামের সিদ্দিক মিয়ার জমিসংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ২০১২ সালের ৮ অক্টোবর দুপুরে গ্রামের গণেশ বিলের জমিতে ধান কাটতে যান সিদ্দিক মিয়া ও তাঁর ছেলে আবুল মনসুরসহ অন্যরা। এ সময় ধান কাটতে বাধা দেয় প্রতিপক্ষরা। একপর্যায়ে আবুল মনসুরকে দা দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। নিহতের বাবা সিদ্দিক মিয়া বাদী হয়ে আটপাড়া থানায় রুবেলসহ তিনজনকে আসামি করে হত্যা মামলা করেন।

পুলিশ তদন্ত শেষে রুবেল মিয়ার বিরুদ্ধে পরের বছরের ২১ মে আদালতে অভিযোগপত্র দাখিল করে। পরে নয়জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ পলাতক রুবেল মিয়ার বিরুদ্ধে মৃত্যুদণ্ডাদেশ দেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন সরকারি কৌঁসুলি (ভারপ্রাপ্ত) মুহাম্মদ সাইফুল আলম (প্রদীপ)। আসামিপক্ষে ছিলেন আইনজীবী দিলোয়ারা বেগম।