দিনাজপুরে বাস মালিক সমিতির ধর্মঘট প্রত্যাহার

Looks like you've blocked notifications!
দিনাজপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, বাস মালিক সমিতি ও মোটর শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে বৈঠক করেন জেলা প্রশাসক ও পুলিশ। ছবি : এনটিভি

দিনাজপুরে বাস মালিক সমিতি ও মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। আজ রোববার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত বৈঠকে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পুড়িয়ে ফেলা তিনটি বাসের ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দিলে এ সিদ্ধান্ত হয়।

বৈঠকে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শফিকুল ইসলাম ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর। 

ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাসেই ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো রফিক। তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শফিকুল ইসলাম আমাদের ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দিয়েছেন। তার পরিপ্রেক্ষিতেই আমরা ধর্মঘট প্রত্যাহার করেছি।’

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম, পুলিশ সুপার হামিদুল আলম, বাস মালিক সমিতির সভাপতি নজরুল ইসলাম সেলু, সাধারণ সম্পাদক, মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, প্রক্টরসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

গত ২২ নভেম্বর বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় দিনাজপুর বাস টার্মিনালে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাসের সঙ্গে তৃপ্তি এন্টারপ্রাইজের গাড়ির ধাক্কা লাগে। ছাত্র ও মোটরশ্রমিকের মধ্যে বাগবিতণ্ডার একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা। এ সময় দুজন ছাত্র গুরুতর আহত হয়। তাদের উদ্ধার করে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনার জের ধরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে তৃপ্তি ও শাহী এন্টারপ্রাইজ নামের তিনটি বাস জ্বালিয়ে দেয় আন্দোলনকারী ছাত্ররা।