সাংবাদিকদের ডেকে নিয়ে লাঞ্ছিত করলেন চেয়ারম্যানের লোকজন

Looks like you've blocked notifications!

পঞ্চগড়ের দেবীগঞ্জ পৌরসভা কার্যালয়ে উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে জেলার ছয় সাংবাদিক লাঞ্ছনার শিকার হয়েছেন। সোমবার দুপুরে জেলার দেবীগঞ্জ উপজেলার পৌরসভা কার্যালয়ে এ ঘটনা ঘটে।

এ সময় দেবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও), কাউন্সিলর, আওয়ামী লীগ নেতা ও সাংবাদিকদের প্রায় দুই ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন তাঁরা। খবর পেয়ে দেবীগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং অবরুদ্ধদের উদ্ধার করে। 

জানা গেছে, জেলার দেবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাত জামান চৌধুরী জজ এবং ইউএনও মো. ফিরুজুল ইসলামের মধ্যে বিভিন্ন বিষয়ে দীর্ঘদিন ধরে মনোমালিন্য চলছে। এরই একপর্যায়ে গত রোববার সন্ধ্যায় হাসনাত জামান চৌধুরী ইউএনওর বিরুদ্ধে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। দাওয়াত পেয়ে সংবাদ সংগ্রহের জন্য সেখানে যান এনটিভির সাংবাদিক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, আরটিভির সাংবাদিক রাজিউর রহমান রাজু, মানবজমিনের সাংবাদিক সাবিবুর রহমান সাবিব, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ ২৪-এর সাংবাদিক সরকার হায়দার, ডিবিসির মো. লুৎফর রহমান, একাত্তর টিভির মো. রফিকুল ইসলাম।

পৌরসভা কার্যালয়ে উপস্থিত ছিলেন ইউএনও ও পৌর প্রশাসক ফিরুজুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগ নেতা গিয়াসউদ্দিন চৌধুরী, আবু বক্কর সিদ্দিক আবু, যুবলীগের সভাপতি সংগ্রাম প্রধানসহ ছয়জন কাউন্সিলর।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাত জামান চৌধুরী জজের অনুসারী যুবলীগের সাধারণ সম্পাদক রাজু আহমেদ মিঠু, সামিনুর রহমান শাওন, যুবলীগ নেতা আয়নাল হকসহ যুবলীগ-ছাত্রলীগের ২০ থেকে ৫ জন নেতাকর্মী সেখানে এসে উপস্থিত সাংবাদিকদের গালাগালি শুরু করেন। তাঁরা বলেন, ‘উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে নিউজ করতে এসেছেন, আপনাদের এত বড় সাহস। কে আপনাদের চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ করতে বলেছে, আপনারা বের হন‘ এই বলে চিৎকার করেন। সাংবাদিক সাজ্জাদুর রহমান সাজ্জাদকে ধাক্কাধাক্কি করেন।

এ সময় আওয়ামী লীগ নেতা ও পৌর কাউন্সিলর আকসাদুল ইসলাম তাঁদের বাধা দিলে নেতাকর্মীরা তাঁকে বেদম মারপিট শুরু করেন। সাংবাদিকরা সেখান থেকে দৌড়ে পৌর কার্যালয়ের ভেতরে গিয়ে রক্ষা পান। এ সময় নেতাকর্মীরা তাঁদের পৌর কার্যালয়ের ভেতরে দুই ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন।

ইউএনও মো. ফিরুজুল ইসলাম ও সাংবাদিকরা বিষয়টি তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসক অমল কৃষ্ণ মণ্ডল, পুলিশ সুপার মো. গিয়াসউদ্দিন আহাম্মেদ ও দেবীগঞ্জ থানায় অবহিত করেন। 

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ইউএনও মো. ফিরুজুল ইসলাম বলেন, ‘সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করতে পৌর কার্যালয়ে অবস্থান করছিলেন। এ সময় যুবলীগের নেতারা ঘটনাস্থলে এসে সাংবাদিকদের গালাগালি ও লাঞ্ছিত করে।  বিষয়টি আমি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি।’

এ বিষয়ে দেবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান হাসনাত জামান চৌধুরী জজ বলেন, ‘সাংবাদিকরা আমাকে জানিয়ে এলে এমন পরিস্থিতির সৃষ্টি হতো না।’