দিনাজপুর জেলা বিএনপির সভাপতি কারাগারে

Looks like you've blocked notifications!
ভাঙচুর ও পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় দিনাজপুর জেলা বিএনপির সভাপতি লুৎফর রহমান মিন্টুর জামিন নামঞ্জুর করে আজ সোমবার জেলহাজতে পাঠান আদালত। ছবি : এনটিভি

ভাঙচুর ও পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় দিনাজপুর জেলা বিএনপির সভাপতি লুৎফর রহমান মিন্টুর জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। আজ সোমবার সকালে তিনি জেলা মুখ্য বিচারিক হাকিমের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক সৈয়দ কামাল হোসেন জামিন নামঞ্জুর করে তাঁকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

আদালত-সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ৫ জানুয়ারি জেলা শহরের জেল রোডে জেলা বিএনপির কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। পুলিশ বাধা দিলে নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় বিক্ষুব্ধ নেতা-কর্মীরা শহরের ব্যাংক-বিমাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ভাঙচুর চালান। পরিস্থিতি নিয়ন্ত্রণে শতাধিক কাঁদানে গ্যাসের শেল, রাবার বুলেট ও ফাঁকা গুলি করে পুলিশ। 

এ ঘটনায় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা আশফাক বাদী হয়ে লুৎফর রহমানসহ ৫৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো ৫০০ জনকে আসামি করে মামলা করেন। ওই মামলায় আজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন লুৎফর রহমান। আদালত জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।