বান্দরবানে ভ্রাম্যমাণ আদালত

যেখানে সেখানে গাড়ি থামানোয় চালক-সহকারীর কারাদণ্ড

Looks like you've blocked notifications!

যেখানে সেখানে থামিয়ে গাড়ির পরীক্ষার্থী যাত্রীদের কেন্দ্রে পৌঁছাতে দেরি করিয়ে দেওয়ার দায়ে বান্দরবানে দুই পরিবহন শ্রমিককে সাতদিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ বুধবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজিজুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের চালানো (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত এই আদেশ দেন।

সাতদিন কারাদণ্ড পাওয়া দুই পরিবহন শ্রমিক হলেন বাসচালক  মোহাম্মদ মিয়া (৩৮) এবং তাঁর সহকারী আবদুল আজিজ (২২)। এরা বান্দরবান-কেরানীহাট সড়কে চলাচলকারী একটি বাসে কাজ করতেন।

জেলা প্রশাসনের একটি সূত্র জানিয়েছে, জেলা সদরের বিভিন্ন সড়কে যাত্রীবাহী পরিবহন এবং মালবাহী গাড়ি থামিয়ে বেশ কয়েকটি গাড়ি থেকে মোটরযান আইন লঙ্ঘনের দায়ে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। অভিযান থেকে প্রায় ১৯ হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুর রহমান জানান, দেশের বিভিন্ন স্থান থেকে বান্দরবানে বেড়াতে আসা পর্যটকদের যাতায়াত সুবিধা নিশ্চিত করতে এবং যাত্রী হয়রানি বন্ধে পরিবহনগুলোতে অভিযান চালানো হচ্ছে। অভিযানের ফলে অতিরিক্ত ভাড়া আদায় এবং যেখানে সেখানে গাড়ি থামিয়ে যাত্রী ওঠানামা কিছুটা হলেও কমবে বলে আশা প্রকাশ করেন তিনি।