হুমকিও আটকাতে পারেনি ‘সম্প্রীতি কনসার্ট’

Looks like you've blocked notifications!
পার্বত্য চট্টগ্রাম চুক্তির দুই দশক উপলক্ষে খাগড়াছড়ি স্টেডিয়ামে সম্প্রীতি কনসার্টের আয়োজন করা হয়। ছবি : এনটিভি

পার্বত্য চট্টগ্রাম চুক্তির দুই দশক উপলক্ষে খাগড়াছড়ি স্টেডিয়ামে আয়োজিত ‘সম্প্রীতি কনসার্টে’ লোকজনকে যেতে বাধা ও হুমকি  দেওয়ার অভিযোগ উঠেছে। কিন্তু কোনো বাধা-হুমকি আটকাতে পারেনি সম্প্রীতি কনসার্টমুখী পাহাড়ি তরুণ-তরুণীদের স্রোত।

পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ গতকাল শুক্রবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে খাগড়াছড়ি-পানছড়ি সড়কের ধর্মপুর এলাকায় এ বাধা দেওয়ার ঘটনা ঘটে বলে জানা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, খাগড়াছড়ি-পানছড়ি সড়কে ধর্মপুর এলাকায় একদল দুর্বৃত্ত রাস্তায় টায়ার জ্বালিয়ে ও গাছ ফেলে যানবাহন চলাচল বন্ধ করে। এ ছাড়া বেশ কয়েকটি টমটম ভাঙচুর করে লোকজনকে নামিয়ে দেয়। এর ফলে যাত্রীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। খবর পেয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হলে তারা পালিয়ে যায়।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাত থেকে ইউপিডিএফের সশস্ত্র কর্মীরা পাহাড়িদের বাড়ি-বাড়ি গিয়ে পার্বত্য চট্টগ্রাম চুক্তির বর্ষপূর্তি উপলক্ষে সম্প্রীতির আয়োজিত কনসার্ট বর্জন করার জন্য হুমকি দেয়। পাশাপাশি বিভিন্ন স্থানে পোস্টারিং করে তারা। কিন্তু তাদের হুমকি-ধমকি সত্ত্বেও শুক্রবার সন্ধ্যায় সম্প্রীতি কনসার্ট দেখতে স্টেডিয়াম এলাকায় পাহাড়ি তরুণ-তরুণীদের ঢল নামে।

মঙ্গল প্রদীপ প্রজ্বালনের মাধ্যমে কনসার্ট শুরু হয়। অনুষ্ঠানটি স্থানীয় শিল্পীদের গানের মাধ্যমে শুরু হলেও পরে এক এক করে মঞ্চে আসেন ঢাকা থেকে আসা মাইলস ব্যান্ডের সাফিন, শিল্পী হায়দার হোসেন ও স্থানীয় শিল্পীরা।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়ন যৌথভাবে এই কনসার্টের আয়োজন করে। কনসার্টে উপস্থিত ছিলেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আবদুল মোতালেব সাজ্জাদ মাহমুদ, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, সদর জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল জি এম সোহাগ, জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম, পুলিশ সুপার আলী আহমদ খান।