বিএনপি এখনো অসুস্থ রাজনীতির মধ্যেই আছে : হানিফ

Looks like you've blocked notifications!
আজ রোববার কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে আয়োজিত হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা শেষে বের হয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মাহবুব-উল-আলম হানিফ। ছবি : এনটিভি

মিথ্যাচারের রাজনীতি থেকে বের হয়ে আসতে না পারলে বিএনপির ভবিষ্যৎ কখনো আলোর মুখ দেখবে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। 

আজ রোববার বেলা ১১টার দিকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে আয়োজিত হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা শেষে বের হয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন আওয়ামী লীগের এই নেতা।

তারেক রহমানের বক্তব্য গণমাধ্যমে প্রচার নিষিদ্ধের বিষয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্যের সূত্র ধরে সাংবাদিকরা প্রশ্ন করেন মাহবুব-উল-আলম হানিফকে। জবাবে তিনি বলেন, “এ ধরনের বক্তব্য যদি খালেদা জিয়া দিয়ে থাকেন যে, ‘তারেক রহমান সত্য কথা বলে’। যারা ইতিহাস বিকৃতি করে, ইতিহাস নিয়ে মিথ্যাচার করে, তাঁরাই যদি সত্য কথা হয়, তাহলে এখনো বলতে বাধ্য হচ্ছি আমরা যে বিএনপি এখনো অসুস্থ রাজনীতি থেকে বের হয়ে আসে নাই। বিএনপি এখনো মিথ্যাচার এবং ষড়যন্ত্র, অসুস্থ রাজনীতির মধ্যেই আছে। এই মিথ্যাচারের রাজনীতি থেকে বেরিয়ে না এলে বিএনপির ভবিষ্যৎ কখনো আলোর মুখ দেখবে না।”

আরেক প্রশ্নের জবাবে হানিফ বলেন, যারা ৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণকে নিয়ে এখনো বিতর্কমূলক কথা বলে, তারা আসলে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময়কার রাজাকার এবং স্বাধীনতাবিরোধীদের বংশধর। 

বিএনপি নির্বাচনে আসবে কি আসবে না, সেটা তাদের সিদ্ধান্তের ব্যাপার উল্লেখ করে এই আওয়ামী লীগ নেতা বলেন, ‘আমরা বারবারই বলে এসেছি, আগামী জাতীয় সংসদ নির্বাচন বর্তমান সরকারের অধীনেই হবে এবং আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই হবে। এবং আমরা আশা করি বিএনপি যদি নির্বাচনে যেতে চায়, তাহলে তাদের এ সংবিধানের এই নিয়ম মেনেই জননেত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন করতে হবে।’ 

এ সময় কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান, কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. এস এম মূসতানজীদ, কুষ্টিয়া জেনারেল হাসপাতালের উপপরিচালক ডা. হাসানুজ্জামান, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী উপস্থিত ছিলেন।