বরগুনায় ৮২ মাদকসেবী ও ব্যবসায়ীর আত্মসমর্পণ

Looks like you've blocked notifications!
বরগুনায় আজ মঙ্গলবার মাদক থেকে দূরে থাকার অঙ্গীকার করেন ৮২ মাদকসেবী ও ব্যবসায়ী। ছবি : এনটিভি

বরগুনায় মাদক থেকে দূরে থাকার অঙ্গীকার করেছেন ৮২ মাদকসেবী ও ব্যবসায়ী। বরগুনা ই্য়ুথ ফোরামের সহযোগিতায় জেলা পুলিশের উদ্যোগে আজ মঙ্গলবার তাঁরা আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফেরার শপথবাক্য পাঠ করেন। তাঁদের প্রত্যেককে রজনীগন্ধা ও গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানান পুলিশের বরিশাল রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) মো. শফিকুল ইসলাম।

মাদকমুক্ত দেশ গড়তে আজ সকালে বরগুনা জেলা শিল্পকলা একাডেমি থেকে সাইকেল র‌্যালি বের করে বরগুনা ই্য়ুথ ফোরাম। র‍্যালির স্লোগান ছিল ‘যে মুখে ডাকি ‘মা’ সে মুখে মাদককে বলি ‘না’। র‍্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুলিশ লাইনে গিয়ে শেষ হয়। পুলিশ লাইন অডিটোরিয়ামে কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং বিষয়ে এক মতবিনিময় সভা ও মাদকবিরোধী সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে সভাপতিত্ব করেন বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক।

ওই সমাবেশে বরগুনার স্থানীয় ৮২ জন মাদকসেবী ও ব্যবসায়ী তাঁদের পরিবারের সদস্যদের উপস্থিতিতে আত্মসমর্পণ করেন। এ সময় তাঁদের প্রত্যেককে রজনীগন্ধা ও গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানান ডিআইজি মো. শফিকুল ইসলাম। পরে তিনি শপথবাক্য পাঠ করান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনার জেলা প্রশাসক মো. মোখলেছুর রহমান, বরগুনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু, বরগুনা পৌরসভার মেয়র মো. শাহাদাত হোসেন, বরগুনা প্রেসক্লাবের সভাপতি জাকির হোসেন মিরাজ, কমিউনিটি পুলিশিং বরগুনা পৌরসভার সভাপতি ও প্রবীণ সাংবাদিক আবদুল আলীম হিমু, জেলা এনজিও উন্নয়ন ফোরামের সভাপতি আবদুল মোতালেব মৃধাসহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজারো মানুষ।