রোগীদের কল্যাণ, সম্মাননা পেলেন চট্টগ্রামের ৭ ব্যক্তি-প্রতিষ্ঠান

Looks like you've blocked notifications!
ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বুধবার সম্মাননা দিয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল রোগী কল্যাণ সমিতি। ছবি : এনটিভি

দুঃস্থ রোগীদের কল্যাণে কাজ করা বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা দিয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল রোগী কল্যাণ সমিতি।

আজ বুধবার সকালে চমেক হাসপাতাল মিলনায়তনে এসব সম্মাননা তুলে দেন সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. জালাল উদ্দীন। অনুষ্ঠানে বক্তব্য দেন সংসদ সদস্য সাবিহা নাহার মুছা, শিল্প গ্রুপ পিএইচপির চেয়ারম্যান সুফী মিজানুর রহমান, চমেক অধ্যক্ষ ডা. সেলিম জাহাঙ্গীর ও সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক ড. নাজনিন কাউসার।

এ সময় পিএইচপি ফ্যামিলি চেয়ারম্যান সুফি মিজানুর রহমান, এ কে খান ফাউন্ডেশনের মোহাম্মাদ জাহাঙ্গীর আলম, সিভিও গ্রুপের প্রধান শামছুল আলম শামীমের হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। এ ছাড়া মরণোত্তর সম্মাননা পান ফাহমিদা আমিন, রুনু সিদ্দিকী, আলহাজ এস এম শফি ও হেলাল হুমায়ুন।

অনুষ্ঠান থেকে জানানো হয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন উন্নয়নমূলক কাজে নিঃস্বার্থভাবে কাজ করেছেন সম্মাননা পাওয়া এই ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলো। এদের সহায়তায় হাসপাতালের জলাবদ্ধতা, ওয়ার্ড সম্প্রসারণ, দুঃস্থ রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়ার ব্যবস্থা করা গেছে।

১৯৬২ সালের ডিসেম্বর মাসে যাত্রা শুরু করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল রোগী কল্যাণ সমিতি। সংগঠনের সদস্যরা জানান, এই সম্মাননার মধ্য দিয়ে তাঁরা ভালো কাজের স্বীকৃত দিচ্ছেন। সেই সঙ্গে অন্যরা যেন ভালো কাজে উৎসাহ পান, সে জন্যও কাজ করে যাচ্ছেন তাঁরা।