কুষ্টিয়ার সেই ইমামসহ ৩ জন রিমান্ডে

Looks like you've blocked notifications!
কুষ্টিয়ায় ‘নারীরা বাইরে কাজ করতে পারবে না’ এমন ফতোয়ার অভিযোগে গ্রেপ্তারকৃত মসজিদের ইমাম আবু মুসা, মসজিদ কমিটির সভাপতি আলতাফ হোসেন ও সাধারণ সম্পাদক মতিয়ার রহমান। ছবি : এনটিভি

‘নারীরা বাইরে কাজ করতে যাবে না’ মসজিদের মাইকে এমন ফতোয়া জারি করায় কুষ্টিয়ার কুমারখালী উপজেলার এক ইমামসহ তিনজনের একদিন করে রিমান্ড দিয়েছেন আদালত।

আজ বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে কুষ্টিয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক মিজানুর রহমান এই রায় দেন।

কুমারখালী থানার পুলিশ কুমারখালী উপজেলার কল্যাণপুর জামে মসজিদের ইমাম আবু মুসা, মসজিদ কমিটির সভাপতি আলতাফ হোসেন ও সাধারণ সম্পাদক মতিয়ার রহমানকে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে আদালত এদের প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গতকাল মঙ্গলবার বিকেলে এই তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ।

স্থানীয়রা জানান, মাঠের ফসল চুরির পেছনে গ্রামের কিছু নারী জড়িত, এমনটা দাবি করে ফসলি জমিতে নারীদের প্রবেশ নিষেধ করতে বলেন মসজিদের ইমাম আবু মুসা। এরপর নারীরা বাইরে কাজ করতে পারবেন না বলে গত শুক্রবার মসজিদের মাইকে ফতোয়া দেন তিনি। এর মাধ্যমে বিশেষ করে নারীদের শস্য ক্ষেতে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

মাইকে ফতোয়া জারির পর থেকে এলাকায় জনসাধারণ ক্ষোভ প্রকাশ করছেন বলে জানান কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল খালেক। অভিযোগের ভিত্তিতে পুলিশ গতকাল বিকেলে ওই ইমাম এবং এই কাজে তাঁকে প্রভাবিত করার অভিযোগে মসজিদ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে গ্রেপ্তার করা হয়।