নির্বাচনের আগেই সারা দেশে শতভাগ বিদ্যুৎ : প্রতিমন্ত্রী

Looks like you've blocked notifications!
পুরোনো ছবি

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, আগামী জাতীয় নির্বাচনের আগেই সারা দেশকে শতভাগ বিদ্যুতের আওতায় আনা হবে। তিনি বলেন, ‘এই লক্ষ্যকে সামনে রেখে আমরা বিদ্যুৎ উৎপাদনের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি।’

আজ শুক্রবার সন্ধ্যায় ঢাকার কেরানীগঞ্জে আগানগরস্থ গুলশান সিনেমা হলের সামনে আগানগর ইউনিয়নের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, পায়রা বন্দরে ১২ হাজার কোটি টাকা ব্যয়ে একটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। এই কেন্দ্র থেকে ৯ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হবে। তিনি বলেন, বিএনপি-জামাত জোট সরকার ২০০১ সালে ক্ষমতায় থাকা অবস্থায় ১ মেগাওয়াট বিদ্যুৎও উৎপাদন করতে পারেনি। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরেই বিদ্যুৎ উৎপাদন করে সারা দেশের উন্নয়নের চিত্র পাল্টে দিয়েছে। আর এটা সম্ভব হয়েছে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ও মন্ত্রীদের সততার কারণে।

সম্মেলন প্রস্তুতি কমিটির সভাপতি আসরারুল হাসান আশুর সভাপতিত্বে অনুষ্ঠানে কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ, জিনজিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজি সাকুর হোসেন সাকু ও আগানগর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মীর আসাদ হোসেন টিটু প্রমুখ বক্তব্য রাখেন।