নৌকা নিয়ে লড়তে চান মুক্তিযোদ্ধা ফারুকের স্ত্রী

Looks like you've blocked notifications!
​টাঙ্গাইলে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন আওয়ামী লীগ নেত্রী নাহার আহমদ। ছবি : এনটিভি

আওয়ামী লীগের হয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনে লড়তে চান হত্যাকাণ্ডের শিকার মুক্তিযোদ্ধা ফারুক আহমদের স্ত্রী নাহার আহমদ। জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাহার টাঙ্গাইল-৫ (সদর) আসন থেকে নৌকা প্রতীকের প্রার্থী হতে চান।

আজ মঙ্গলবার টাঙ্গাইল প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান নাহার আহমদ। ২০১৩ সালে সন্ত্রাসীদের হাতে খুন হন তাঁর স্বামী আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমদ।

সংবাদ সম্মেলনে নাহার আহমদ বলেন, ‘২০১৩ সালের ১৮ জানুয়ারি আমার স্বামী মুক্তিযোদ্ধা ফারুক আহমদকে নির্মমভাবে হত্যা করা হয়। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সন্ত্রাসমুক্ত দেশ গঠনের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ফারুক আহমদের খুনিচক্র অথবা নতুন কোনো অশুভশক্তি টাঙ্গাইলে যেন হত্যা-সন্ত্রাসের রাজনীতি শুরু করতে না পারে, সে জন্য আমি টাঙ্গাইলকে সন্ত্রাসমুক্ত, মাদকমুক্ত করার কাজে আরো ভূমিকা রাখতে চাই। আমার বিশ্বাস, দল আমাকে মনোনয়ন দিলে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের জোয়ারে আমি নিশ্চিত বিজয়ী হব এবং সন্ত্রাসমুক্ত টাঙ্গাইল গঠনে আরো বেশি কার্যকর ভূমিকা রাখতে পারব।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুভাষ চন্দ্র সাহা, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক তানভীর হাসান (ছোট মনির), তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক সোলায়মান হাসান, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক আব্দুর রব চান মিয়া, মহিলাবিষয়ক সম্পাদক জেবুন্নেসা চায়না, শহর আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক, সিনিয়র সহসভাপতি ও বাস-কোচ-মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া (বড় মনি), জেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি মাহমুদুর রহমান খান বিপ্লবসহ যুবলীগ, ছাত্রলীগের নেতারা।

২০১৩ সালের ১৮ জানুয়ারি জেলা আওয়ামী লীগের নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমদকে সন্ত্রাসীরা গুলি করে হত্যার পর শহরের কলেজপাড়ায় নিজ বাসার সামনে ফেলে রাখে। এ ঘটনায় টাঙ্গাইলের আলোচিত খান পরিবারের চার ভাইসহ ১৪ জনকে আসামি করা হয়। হত্যা মামলার প্রধান আসামি আওয়ামী লীগের সংসদ সদস্য আমানুর রহমান খান রানা বর্তমানে জেলহাজতে আছেন।