সুনামগঞ্জে ক্ষতিগ্রস্তদের মধ্যে এনটিভির কম্বল বিতরণ

Looks like you've blocked notifications!
​সুনামগঞ্জ সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নে আজ বুধবার এনটিভির পক্ষে কম্বল বিতরণ করেন জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম। ছবি : এনটিভি

সুনামগঞ্জের হাওরে ফসলডুবিতে ক্ষতিগ্রস্ত ছয় গ্রামের ২০০ পরিবারের মধ্যে কম্বল বিতরণ করেছে বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভি। আজ বুধবার সকাল ৯টায় সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নের শান্তিগঞ্জ বাজার মাঠে এ কম্বল বিতরণ করা হয়।

মোল্লাপাড়ার আবদুল্লাহপুর, বাদে আবদুল্লাহপুর, দরিয়াবাজ, রৌয়ারপাড়, গোয়ারছড়া, হাছনপছন্দ ও  হুরমতনগর গ্রামের ক্ষতিগ্রস্ত পরিবারকে এই সহায়তা দেওয়া হয়।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম বলেন, শীত শুরুর সঙ্গে সঙ্গে হাওরের মানুষের দুর্দশার কথা চিন্তা করে সময় উপযোগী কাজ করেছে এনটিভি। শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর এই উদ্যোগ অন্যদেরও উৎসাহিত করবে। তিনি বলেন, সরকার ত্রাণসহায়তা দিচ্ছে, তার পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানও ত্রাণ সহায়তায় এগিয়ে এসেছে। 

আবদুল্লাহপুর গ্রামের আবদুস ছোবাহান (৫০) জানান, হাওরের ফসলডুবির পর তিনি কোনো সহায়তা পাননি। শীত শুরু হওয়ার পর কনকনে শীতে খুব কষ্ট করছিলেন, সন্ধ্যার পর হাওরের বাতাস বাড়লে শীত আরো বেড়ে যায়। এই সময় এনটিভির পক্ষ থেকে ঘরের পাশের মাঠে এসে কম্বল দিয়ে গেছে।

দরিয়াবাজ গ্রামের জয়তেরা বেগম (৭৫) বলেন, ‘শুধু মানুষ শহরে দান-খয়রাত করে, কেউ আর আমাদের গ্রামে আসে না। কিন্তু আপনারা নিজেরা এসে আমাদের হাতে কম্বল দিয়ে গেছেন। আপনাদের জন্য আমি নামাজ পড়ে দোয়া করব। আল্লাহ আপনাদের ভালো করবে।’

হাওর বাঁচাও সুনামগঞ্জ আন্দোলনের সিনিয়র সহসভাপতি মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান বলেন, হাওরের ফসলডুবির পর মানুষের কাছে শীতবস্ত্র কেনার কোনো টাকা নেই। এমন সময় কম্বল বিতরণ করায় এনটিভিকে সুনামগঞ্জের মানুষের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

কম্বল বিতরণের সময় উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ মডেল উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মো. হারুন অর রশীদ, প্রধান শিক্ষক শফিকুল ইসলাম, খেলাঘর সুনামগঞ্জ শাখার সাধারণ সম্পাদক মো. রাজু আহমদ, থিয়েটার সুনামগঞ্জের সহ-দলনেতা জুবায়ের আহমদ অপু, তামিম রায়হান, নাট্যকর্মী সোহানুর রহমান সোহান, স্কাউটার মাজহারুল বাপ্পি ও অলিউর রহমান অলি।