সুন্দরবনে ‘নানা বাহিনী’র সঙ্গে কোস্ট গার্ডের বন্দুকযুদ্ধ

Looks like you've blocked notifications!
সুন্দরবনের গোমসা ভারানী এলাকায় বৃহস্পতিবার অভিযানে উদ্ধার হওয়া অস্ত্র ও গুলিসহ কোস্ট গার্ড সদস্যরা। ছবি : এনটিভি

সুন্দরবনের গোমসা ভারানী এলাকায় বনদস্যু ‘নানা বাহিনী’র সঙ্গে কোস্ট গার্ডের বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে ওই এলাকায় অভিযান চালানোর সময় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

এ সময় ঘটনাস্থল থেকে ব্যবহৃত দুটি ট্রলার, পাঁচটি আগ্নেয়াস্ত্র, ২২টি তাজাগুলি ও জিম্মি ১১ জেলেকে উদ্ধার করে কোস্ট গার্ড।

কোস্ট গার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট হায়াত ইবনে সিদ্দিক জানান, বনদস্যু নানা বাহিনীর সদস্যরা মুক্তিপণের জন্য জেলেদের অপহরণ করে পশ্চিম সুন্দরবনের কয়রার গোমসা ভারানী এলাকায় নিয়ে যায়। এমন গোপন সংবাদের ভিত্তিতে গোমসা ভারানীতে অভিযান চালায় কোস্ট গার্ড। এ সময় খালের মধ্যে আগে থেকে অবস্থান নিয়ে থাকা দস্যু নানা বাহিনী কোস্ট গার্ডকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে কোস্ট গার্ড সদস্যরাও পাল্টা গুলি চালান। উভয়ের মধ্যে প্রায় আধ ঘণ্টা ধরে চলে বন্দুক যুদ্ধ। এক পর্যায়ে দস্যুরা বনের ভেতরে পালিয়ে যান। তবে বন্দুক যুদ্ধের ঘটনায় কেউ হতাহত হয়েছে কিনা তা নিশ্চিত করে জানাতে পারেনি কোস্ট গার্ড।

সন্ধ্যায় উদ্ধার করা অস্ত্র-গুলি খুলনার কয়রা থানায় হস্তান্তর করা হয়। এ ছাড়া উদ্ধার হওয়া জেলেদের তাঁদের পরিবারের কাছে ফেরত পাঠানোর জন্য কয়রার স্থানীয় এক ইউপি সদস্যকে দায়িত্ব দিয়ে বুঝিয়ে দেওয়া হয়েছে বলেও জানান কোস্ট গার্ড কর্মকর্তা সিদ্দিক।