বরিশাল থেকে ছয় সড়কে ছয়দিন ধরে বাস চলাচল বন্ধ

Looks like you've blocked notifications!

ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতির নিষেধাজ্ঞার কারণে বরিশাল থেকে দক্ষিণাঞ্চলের ছয়টি সড়কে ছয়দিন ধরে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে।

এর ফলে ঝালকাঠি জেলার সড়ক ব্যবহার করে বরিশাল মালিক সমিতির গাড়িগুলো ঝালকাঠি, খুলনা, পিরোজপুর, বাগেরহাট, বরগুনা ও যশোর সড়কে প্রবেশ করতে পারছে না। ফলে দুর্ভোগে পড়েছে এসব অঞ্চলের যাত্রীরা। অনেক যাত্রী ভেঙে ভেঙে এসব পথে যাতায়াত করলেও অতিরিক্ত টাকা গুনতে হচ্ছে বলে অভিযোগ করে।

ঝালকাঠি বাসমালিক সমিতির নেতারা জানান, ঝালকাঠি-বরিশাল ছাড়া অন্য কোনো সড়কে ঝালকাঠি মালিক সমিতির বাস চলাচল করতে দিচ্ছে না বরিশাল বাস ও মিনিবাস মালিক সমিতি। অথচ ঝালকাঠি জেলার সড়ক ব্যবহার করে বরিশাল মালিক সমিতি তাদের গাড়ি ঝালকাঠি, খুলনা, পিরোজপুর, বাগেরহাট, বরগুনা ও যশোর চালাচ্ছিল। সড়কে ন্যায্য হিস্যার দাবি জানিয়ে ঝালকাঠি মালিক সমিতি কয়েক দফায় বরিশাল মালিক সমিতির সঙ্গে সমঝোতা বৈঠক করে। কিন্তু বৈঠকে কোনো সুরাহা না হওয়ায় ঝালকাঠি বাস মালিক সমিতি গত ৩ জানুয়ারি থেকে ঝালকাঠি জেলার সড়ক ব্যবহার না করার জন্য বরিশাল মালিক সমিতির ওপর অলিখিত নিষেধাজ্ঞা জারি করে।

ঝালকাঠি বাস ও মিনিবাস মালিক সমিতির যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন জানান, বরিশাল মালিক সমিতি যদি দাবি না মানে, তাহলে তাঁদের গাড়ি ঝালকাঠি জেলার সড়ক ব্যবহার করে কোনো সড়কে চলতে দেওয়া হবে না। আর যদি সমঝোতা করে ঝালকাঠি মালিক সমিতির গাড়ি বরিশাল-পটুয়াখালী-বরগুনা-কুয়াকাটা সড়কে চলতে দেয়, তাহলে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে। প্রায় ১০ বছর ধরে এমন দাবি জানানো হচ্ছে বলেও জানান তিনি।