সুনামগঞ্জের লক্ষ্মণশ্রী ঈদগাহের জন্য কোটি টাকা অনুদান

Looks like you've blocked notifications!
সুনামগঞ্জ জেলার ঐতিহ্যবাহী লক্ষ্মণশ্রী ঈদগাহ মেরামত ও দৃষ্টিনন্দন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুটসহ অন্যরা। ছবি : এনটিভি

সুনামগঞ্জ জেলার প্রাচীন ঐতিহ্যবাহী লক্ষ্মণশ্রী ঈদগাহ মেরামত ও দৃষ্টিনন্দন করতে জেলা পরিষদ এক কোটি টাকা বরাদ্দ দিয়েছে। সেই সঙ্গে ৫২ লাখ টাকা ব্যয়ে নির্মিত জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তার বাসভবনেরও উদ্বোধন করা হয়েছে।

আজ সোমবার দুপুরে শহরের তেঘরিয়া এলাকার লক্ষ্মণশ্রী ঈদগাহর ভিত্তিপ্রস্তর স্থাপন এবং দুপুর ১২টায় শহরের বাঁধনপাড়া এলাকায় নির্বাহী প্রকৌশলীর বাসভবনের উদ্বোধন করা হয়।

ঈদগাহের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নির্বাহী প্রকৌশলীর বাসভবন উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এমরান হোসেন, জেলা পরিষদের সদস্য সৈয়দ তারিক হাসাস দাউদ, ফোজি আর শাম্মী, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কর, সুনামগঞ্জ সদর উপজেলা যুবলীগের সভাপতি এহসান আহমেদ উজ্জ্বল, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম উকিল, সাবেক জেলা যুবলীগের সদস্য ফুহাদ আহমেদ, আ. লীগনেতা শঙ্কর দাস, জেলা বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক সিমন চৌধুরী, ব্যবসায়ী জুয়েল আহমদ,  মো. জিয়া প্রমুখ।

এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান নূরুল হুদা মুকুট বলেন, ‘জেলার সবচেয়ে প্রাচীন লক্ষ্মণশ্রী ঈদগাহটি বহু দিন ধরে অবহেলায় পড়ে ছিল। শহরের কয়েক পাড়ার মানুষ এ ঈদগাহে ঈদের নামাজ আদায় করে। তাই আমরা জেলা পরিষদ থেকে এই ঈদগাহকে দৃষ্টিনন্দন ও আকর্ষণীয় করতে এই অনুদান দিয়েছি। এই ঈদগাহের পাশের কবরস্থানটি মেরামত করতেও আমরা অর্থ বরাদ্দ দেব।’