শাশুড়িকে হত্যা, ‘প্রেমিক’সহ ২ জনের যাবজ্জীবন

Looks like you've blocked notifications!

ঝালকাঠিতে শাশুড়িকে হত্যার দায়ে এক নারী ও তাঁর কথিত প্রেমিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। নিহত নারীর নাম রিজিয়া বেগম।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ বজলুর রহমান এ রায় দেন। একই সঙ্গে দণ্ডপ্রাপ্ত দুজনের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, পরিশোধ না করলে আরো ছয় মাসের দণ্ডাদেশ দেওয়া হয়।

দণ্ড পাওয়া দুজন হলেন কুলসুম বেগম ও কেফায়েত উল্লাহ।

মামলার বিবরণ থেকে জানা যায়, কাঁঠালিয়া উপজেলার জয়খালী গ্রামের আবুল কালাম ব্যবসার কাজে ঢাকায় বসবাস করেন। এ সময় তাঁর স্ত্রী কুলসুম বেগমের সঙ্গে প্রতিবেশী কেফায়েত উল্লাহর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিষয়টি কুলসুমের শাশুড়ি রিজিয়া বেগম জানলে তা নিয়ে দুজনের মধ্যে কথাকাটাকাটি হয়।

একপর্যায়ে ২০০৫ সালের ১২ এপ্রিল রাতে কেফায়েত উল্লাহ ও কুলসুম মিলে রিজিয়া বেগমকে শ্বাসরোধে হত্যা করে। পরে তাঁর লাশ বাড়ির পাশের একটি ডোবায় ফেলে দেয়। পরের দিন ওই ডোবা থেকে পুলিশ লাশ উদ্ধার করে।

এ ঘটনায় লাশ উদ্ধারের পরদিন কুলসুম বেগমের মেয়ে রাজিয়া আক্তার বাদী হয়ে তাঁর মা এবং মায়ের কথিত প্রেমিকের বিরুদ্ধে কাঁঠালিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। থানার উপপরিদর্শক আবদুস সালাম তদন্ত শেষে ২০০৫ সালের ৩১ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আদালত ১৩ সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আজ এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত সরকারি কৌঁসুলি এম আলম খান কামাল এবং আসামিপক্ষে ছিলেন নাসির উদ্দিন কবির। তবে রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে বলে জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী।