বিনামূল্যে চিকিৎসাসেবা দিল ‘আসুন কিছু করি’

Looks like you've blocked notifications!

স্বেচ্ছাসেবী সংগঠন ‘আসুন কিছু করি’–এর তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে আজ শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ফ্রি (বিনামূল্যে) মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। দোলাইপাড় উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এলাকাবাসীর জন্য এ ক্যাম্পেইনের আয়োজন করা হয় ।

মেডিকেল ক্যাম্পে সাতজন চিকিৎসক সুবিধাবঞ্চিত পাঁচ শতাধিক মানুষের ডায়াবেটিক, রক্তচাপ পরীক্ষা এবং রক্তের গ্রুপ নির্ণয় করেন। এছাড়া প্রয়োজনীয় চিকিৎসা পরামর্শ দেন তারা। দুই হাজার মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয় এবং ২০০ ব্যাগ রক্ত দান করা হয়।

আজকের এই অনুষ্ঠানে সংগঠনটির আহ্বায়ক ও প্রতিষ্ঠাতা মো. হাসানুল ইসলাম রায়হান, সদস্য আল-আমিন, জুয়েল, রাতুল, হৃদয়, বিপ্লব, শাকিল, শিশির উপস্থিত ছিলেন।

সামাজিক ও পরিবেশগত উন্নয়নের জন্য ঢাকা সিটি করপোরেশনের ৫১ নম্বর ওয়ার্ডের দোলাইপাড় এলাকার কিছু যুবকের উদ্যোগে দুই বছর আগে গড়ে ওঠে ‘আসুন কিছু করি’।

পরিষ্কার পরিচ্ছন্ন পরিবেশ তৈরি, নিজ এলাকার মানুষের  প্রয়োজনে ‘ব্লাড ব্যাংক’ প্রতিষ্ঠা, তথ্য সংরক্ষণ এবং হালনাগাদ পদ্ধতি গড়ে তোলা, অসহায় মানুষের চিকিৎসাসেবায় পাশে থাকা এবং এলাকার মেধাবী শিক্ষার্থীদের সহযোগিতা দেয় সংগঠনটি।